করোনায় হিজড়া ও বেদে সম্প্রদায়ের পাশে ডিআইজি হাবিব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ এপ্রিল ২০২০, ২২:৪৬ | প্রকাশিত : ১০ এপ্রিল ২০২০, ২১:০৬

করোনা প্রাদুর্ভাবে খেটে খাওয়া নিন্ম আয়ের মানুষের পাশাপাশি বিপাকে পড়েছেন সমাজের তৃতীয় লিঙ্গ (হিজড়া) সম্প্রদায়ের অবহেলিত মানুষগুলো। এসব মানুষের পাশে দাঁড়িয়েছেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান। শুক্রবার তিনি ঢাকা রেঞ্জ ডিআইজি অফিসের সামনে শতাধিক তৃতীয় লিঙ্গের মানুষকে খাবার সামগ্রী দেন।

এছাড়া গত কয়েকদিন ধরে ডিআইজি হাবিবের উত্তরণ ফাউন্ডেশনের পক্ষ থেকে সমাজের পিছিয়ে পড়া কয়েক হাজার হিজড়া ও বেদে সম্প্রদায়ের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে।

হাবিবুর রহমান বলেন, ‘করোনার এই দুঃসময়ে সমাজের সকল বিত্তবানদের এগিয়ে আসা উচিত। বিশেষ করে যারা দিন আনে দিন খায়- তাদের অবস্থা খুবই করুন। বিশেষ করে হিজড়ারা ও বেদেরা চরম দুঃসময় পার করছে। তাই আমাদের ফাউন্ডেশন থেকে যথাসম্ভব ত্রাণ সামগ্রী বিতরন করে সাহায্য করার চেষ্টা করছি।’

করোনায় কাঁপছে বিশ্ব। বাংলাদেশেও বাড়ছে আক্রান্তের সংখ্যা। লকডাউন করা হয়েছে রাজধানীর বিভিন্ন এলাকা ছাড়াও দেশের বিভিন্ন জেলা। এতে চরম ভোগান্তিতে পড়েছে স্বল্প আয়ের মানুষেরা।

শুক্রবার শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরে করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৭ জন। এছাড়া আরও ৯৪ জনের শরীরে এ ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। ফলে দেশে প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা একলাফে বেড়ে ৪২৪ জন হয়েছে।

(ঢাকাটাইমস/ ১০ এপ্রিল/ এসএস/ এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :