বিয়েবাড়িতে র‌্যাবের হানা, জরিমানা

প্রকাশ | ১০ এপ্রিল ২০২০, ২৩:০৫ | আপডেট: ১০ এপ্রিল ২০২০, ২৩:৩২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিন দিন বাড়ছে। দেশব্যাপী চলছে সাধারণ ছুটি। সরকারের পক্ষ থেকে প্রয়োজন ছাড়া মানুষকে ঘর থেকে বের না হতে অনুরোধ করা হচ্ছে। বিশেষ প্রয়োজনে বের হলেও সামাজিক দূরত্ব বজায় ও মাস্ক ব্যবহার করতে বলা হচ্ছে। এছাড়া দেশে করোনার বিস্তার রোধে সকল ধরনের সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে নিষেধাজ্ঞা দিয়েছে সরকার। কিন্তু এসব নিয়মনীতির তোয়াক্কা না করে রাজধানীর অদুরে চলছিল একটি জমকালো বিয়ের আয়োজন। খবর পেয়ে সেখানে যায় র‌্যাব।

লোকসমাগম করে বিয়ের আয়োজন করায় বর ও কনের পরিবারের আটজনকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

শুক্রবার সাভার উপজেলার আমিন বাজার এলাকায় এই ঘটনা ঘটে।

জরিমানা করা হয়েছে, বর দেলোয়ার হোসেন ছাড়াও বরের বাবা হাসান আলী, বরের বড় ভাই আনোয়ার হোসেন, কনের বাবা সালেহ আহমেদ, কনের মা নাসিমা আহমেদ এবং বিয়ে অনুষ্ঠানে উপস্থিত দুইপক্ষের আত্মীয় নাসিমা খাতুন, আব্দুর রহিম ও রজব আলীকে।

র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল ঢাকাটাইমসকে বলেন, দেশব্যাপী সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানের নিষেধাজ্ঞা থাকলেও আমিন বাজার এলাকায় একটি বিয়ের আয়োজন চলছে। এমন খবরে ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান ও সিনিয়র এএসপি উনু মং এর নেতৃত্বে একটি দল সালেহপুর পশ্চিমপাড়া এলাকায় যায়। সেখানে গিয়ে দেখা যায়, বেশ জমকালোভাবে একটি বিয়ের অনুষ্ঠান চলছে। যেখানে সরকার ঘোষিত সামাজিক নিরাপত্তার বালাই নেই। পরে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত বিয়ে বাড়ির আটজনকে দশ হাজার টাকা করে মোট ৮০ হাজার টাকা জরিমানা করে।

এসময় স্থানীয় ইউপি চেয়ারম্যান, মেম্বারসহ আশপাশের গণমান্য ব্যক্তিদের এই ধরনের অনুষ্ঠান বন্ধে সতর্ক থাকতে বলা হয়েছে বলে জানান সাজেদুল।

শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরে করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নভেল করোনাভাইরাসে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৭ জন। এছাড়া আরও ৯৪ জনের শরীরে এ ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।

(ঢাকাটাইমস/১০এপ্রিল/এসএস/জেবি)