ভৈরবের একাংশ লকডাউন ঘোষণা

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১০ এপ্রিল ২০২০, ২৩:১২ | প্রকাশিত : ১০ এপ্রিল ২০২০, ২৩:০৮

প্রথমবারের মতো করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর কিশোরগঞ্জের ভৈরব উপজেলার একাংশ লকডাউন ঘোষণা করা হয়েছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির আহ্বায়ক ও নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা অফিসিয়াল ফেসবুক পেইজে এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আক্রান্ত ব্যক্তি পৌর শহরের মনি ব্যাচেলার নামে একটি মেসে থাকতেন। সেখানকার গলি ও গলির মুখের দোকান, তার চিকিৎসা নেয়া স্থানীয় চন্ডিবের মর্ডাণ ডায়াগনস্টিক সেন্টার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের পুরুষ ও নারী ওয়ার্ড, হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসারের রুম, কমলপুর কেয়ার ফার্মেসি, চকবাজার, আকবরনগর বাজার, কালিকাপ্রসাদ ইউনিয়ন, শুম্ভপুর ও শিবপুর ইউনিয়ন লকডাউন ঘোষণা করা হয়েছে। এসব এলাকার মানুষ জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হতে পারবেনা। এছাড়া সন্ধ্যা ৬টার পর কেউ বাইরে বের হতে পারবেনা। এলাকাগুলোতে লাল পতাকা টাঙানোরও নির্দেশ দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এসব এলাকায় জরুরি সেবা যেমন চিকিৎসাকেন্দ্র, খাদ্যদ্রব্য সরবরাহ, কৃষিপণ্য, সার-কীটনাশক, জ্বালানী, সংবাদপত্র ছাড়া অন্যসব প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এসব নির্দেশনা না মানলে আইনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলেও জানানো হয়।

এদিকে আক্রান্ত ওই পুলিশ কর্মকর্তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া তার সংস্পর্শে আসা ১৫ জন পুলিশ কর্মকর্তা ও পাঁচ জন চিকিৎসককে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

ঢাকাটাইমস/১০এপ্রিল/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :