ঠাকুরগাঁওয়ে লাল পতাকা নামিয়ে ফেলল ঢাকাফেরত যুবক

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ এপ্রিল ২০২০, ২৩:১৪

হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা জারি এবং লাল পতাকা উড়ানোর এক ঘণ্টার মধ্যে তা অপসারণ করে ফেলেছে ঢাকাফেরত যুবক। শুধু তাই নয়, লাল ঝান্ডা উড়ানোয় চেয়ারম্যান-মেম্বারসহ অন্যাদের অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন ওই যুবকের মা।

সদর উপজেলার পশ্চিম কুজিশহর গ্রামের শিমুল ঢাকার ডেমরা এলাকায় একটি গার্মেন্টসে কাজ করেন। করোনাভাইরাসের কারণে বেশিরভাগ গার্মেন্টস বন্ধ হয়ে গেলে বুধবার শিমুল বাড়িতে আসেন। এ ঘটনা জানাজানি হলে শুক্রবার দুপুরে রুহিয়া ইউনিয়ন চেয়ারম্যান মনিরুল হক বাবু, ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক দুলাল রব্বানী, যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তফা, ইউপি সদস্য সালোয়ার হোসেন, থানা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনসহ গ্রাম পুলিশের একটি দল ওই বাড়িতে যান এবং ওই যুবককে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ জারি করেন। সেই সাথে এলাকার মানুষকে সাবধানে থাকতে তাদের বাড়ির গেটে লাল ঝাণ্ডা উড়িয়ে দেন ইউপি চেয়ারম্যান।

এ নির্দেশনা জারির এ ঘণ্টার মাথায় দুপুর দেড়টার দিকে ওই যুবক বাঁশের মাথায় লাগানো লাল ঝাণ্ডা অপসারণ করে ফেলে দেন এবং চেয়ারম্যান-মেম্বারসহ সবাইকে গালিগালাজ করেন।

এ ব্যাপারে ইউপি সদস্য সালোয়ার হোসেন জানান, শিমুল বাড়িতে আসার পরদিনই খবর পেয়ে আমরা তাকে সাবধান করি এবং বাইরে বের না হতে অনুরোধ জানাই। কিন্তু তার মা রমিশা বেগম বেপরোয়া স্বভাবের হওয়ায় তারা তাদের ইচ্ছে মতো বেড়াবেন বলে প্রকাশ করে। দ্বিতীয়বার ইউপি চেয়ারম্যান আসেন।

ইউপি চেয়ারম্যান মনিরুল হক বাবু বলেন, ঢাকার ডেমরাফেরত যুবক শিমুলের বাড়িতে লাল ঝাণ্ডা উড়াতে গেলে সে বাধা দেয়। এতে ছাত্রলীগের কর্মীরা ওই যুবকের উপর ক্ষিপ্ত হয়ে উঠে।

রুহিয়া থানার ওসি চিত্ত রঞ্জন রায় জানান, সড়ক যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যাওয়ার পর যেসব ছেলে ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে এসেছে- তাদের মধ্যে এই ছেলেটিও ছিল। সে বাড়ি ফিরে ঘরে না থেকে যেখানে-সেখানে ঘুরে বেড়ায়। এমনকি সে কাউকে মানে না বলেও শুনেছি।

সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বিদেশ কিংবা ঢাকাসহ অন্যান্য জেলা হতে আগতদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। এলাকার লোকজন যেন ঢাকাফেরত ওইসব ব্যক্তির বাড়ি সহজে চিনতে পারে, সেজন্য লাল ঝাণ্ডা ওড়ানো হচ্ছে। কোন ব্যক্তি হোম কোয়ারেন্টাইনে না থেকে ইচ্ছেমতো যেখানে সেখানে ঘুরে বেড়ালে কিংবা লাল পতাকা অপসারণ করে ফেললে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১০এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :