করোনা রোগী খুঁজতে ইউএনওর অনলাইন নিবন্ধন ফরম চালু

কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ এপ্রিল ২০২০, ২৩:২৬

করোনাভাইরাসে আক্রান্ত রোগী খুঁজে বের করার জন্য একটি অভিনব কৌশল নিয়েছে উপজেলা প্রশাসন। ডিজিটাল বাংলাদেশে ডিজিটাল পদ্ধতিতে পাওয়া যাবে রোগীর সন্ধান। করোনাভাইরাস মোকাবিলায় মনিটরিং করা, স্বাস্থ্যসেবা ও পরামর্শ প্রদান সহজ করতে বৃহস্পতিবার রাতে অনলাইন ফরম চালু করেছেন নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম আজাদ।

বৃহস্পতিবার রাতে করোনাভাইরাস উপসর্গ বিদ্যমান অসুস্থ ব্যক্তিদের অনলাইন নিবন্ধন ফরম চালু করেছে উপজেলা প্রশাসন। গলা ব্যথা, সর্দি, কাশি বা কফ, জ্বর, শ্বাস-প্রশ্বাসের সমস্যা, পাতলা পায়খানা ও মাংসপেশীতে ব্যথা রয়েছে এরকম অসুস্থদের ফরম পুরণের আহ্বান করেছেন। আবেদনকৃত ব্যক্তিকে সহজে খুঁজে বের করার জন্য আবেদন ফরমটিতে নাম, পিতা/স্বামীর নাম, গ্রাম/পাড়া, ওয়ার্ড, ইউনিয়ন, মোবাইল নম্বর, জন্ম তারিখ, জাতীয় পরিচয়পত্র নম্বর, পেশা, রক্তের গ্রুপ, অভিভাবকের মোবাইল নম্বর, জেন্ডার চাওয়া হয়েছে। অনলাইনে আবেদন করা মাত্রই আবেদনকৃত অসুস্থ ব্যক্তির চিকিৎসার ব্যবস্থা উপজেলা স্বাস্থ্য বিভাগ গ্রহণ করবে। ফলে করোনাভাইরাস মোকাবিলায় এ উপজেলা অগ্রণী ভূমিকা রাখবে বলে মনে করা হচ্ছে।

এই লিংকে ক্লিক করলেই জিমেইল একাউন্টে প্রবেশ করতে বলবে। জিমেইল একাউন্টে প্রবেশ করলেই নিবন্ধন ফরম বের হবে ও নিবন্ধন করা যাবে-https://docs.google.com/forms/d/e/1FAIpQLSc6b6Lvmh5yKfe1tXRRKQFE1mBZHpe9w7ZO-5bSvSsrj3mxTQ/viewform?fbclid=IwAR0QVuaR9KXjDw3Jl-cv4zzk7cLIZlSPwj3iq_wlJJ-CcDDjfL6gS317eMc

উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম আজাদ ঢাকা টাইমসকে জানান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবু শফি মাহমুদের পরামর্শক্রমে নিবন্ধন ফরমটি বৃহস্পতিবার রাতে চালু করা হয়েছে।

(ঢাকাটাইমস/১০এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :