চাল নিয়ে চালবাজি: ঠাকুরগাঁওয়ে দুই ডিলারের লাইসেন্স বাতিল

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ এপ্রিল ২০২০, ২৩:৫০

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় হতদরিদ্রদের চাল বিক্রি ও অবৈধভাবে মজুদের অভিযোগে জড়িত দুই ডিলারের লাইসেন্স বাতিল করা হয়েছে। শুক্রবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা খায়রুল আলম সুমন এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার সকালে দুইটি রিকশাভ্যান ও একটি নছিমনযোগে হতদরিদ্রদের ১০ টাকা কেজির খাদ্যবান্ধব কর্মসূচির ৬৮ বস্তা চাল নিয়ে বালিয়াডাঙ্গী উপজেলার বড়পলাশবাড়ী ইউনিয়নের কুশলডাঙ্গী অভিমুখে নিয়ে যাচ্ছিল। স্থানীয় লোকজনের সন্দেহ হলে তারা চালের গাড়ি আটক করে। অবস্থা বেগতিক দেখে দুই ভ্যানচালক পালিয়ে যায় এবং নছিমনচালক পান্না কাওসারকে লোকজন আটক করে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা খায়রুল আলম সুমন রাস্তা থেকে ৬৮ বস্তা চাল জব্দ করেন।

আটক নছিমন চালক পান্না কাওসার জানান, চালের বস্তাগুলো আমজানখোর ইউনিয়নের ওএমএস ডিলার আব্দুর রশিদের মোড়লহাট গুদাম থেকে থেকে কুশলডাঙ্গী বাজারের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার আমিরুল ইসলামের গুদামে নিয়ে যাচ্ছিলেন।

তার দেওয়া তথ্যের ভিত্তিতে ইউএনও বড়পলাশবাড়ী ইউনিয়নের কুশলডাঙ্গী এলাকার আমিরুল ইসলামের ভাই ভাই হাসকিং মিলের তিনটিসহ পাঁচটি গুদামে অভিযান চালান। অভিযানে আমিরুলের তিনটি গুদামে ১০ টাকা কেজির ৮২১ বস্তা চাল পাওয়া গেলে তা জব্দ করে। পরে ইউএনও আমিরুলের হাসকিং মিলের তিনটি ও তার ছোট ভাই জামেরুল ইসলামের দুটি গুদাম সিলগালা করে দেয়। এ সময় পুলিশ জামেরুল ইসলামকে আটক করে।

এ ঘটনায় বৃহস্পতিবার রাতে বালিয়াডাঙ্গী উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নিখিল চন্দ্র বর্মন বাদী হয়ে দুজন ওএমএস ডিলার আমিরুল ইসলাম, তার ভাই জেমেরুল ইসলাম, আমিরুলের স্ত্রী বড়পলাশবাড়ী ইউনিয়নের সংরক্ষিত আসনের ইউপি সদস্য কুলসুমা আক্তার ও আমজানখোর ইউনিয়নের ওএমএস ডিলার আব্দুর রশিদসহ ছয়জনকে আসামি করে থানায় একটি মামলা করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা একটি নছিমন গাড়ি, ২টি ভ্যানগাড়িসহ ৮৮৯ বস্তা চাল মামলার আলামত হিসেবে জব্দ করেছে। গ্রেপ্তার বালিয়াডাঙ্গী উপজেলার বড়পলাশবাড়ি ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার আমিরুল ইসলামের ভাই জামেরুল ইসলাম (৪৫) ও নছিমন চালক পান্না কাওসার (৩০) কে শুক্রবার দুপুরে আদালতে সোপর্দ করা হয়। আদালত তাদের জেলহাজতে পঠিয়েছে।

শুক্রবার বিকালে উপজেলা নির্বাহী খায়রুল আলম সুমন এক আদেশে বড়পলাশবাড়ি ইউনিয়নের ওএমএস ডিলার আমিরুল ইসলাম ও আমজানখোর ইউনিয়নের ওএমএস ডিলার আব্দুর রশিদের লাইসেন্স বাতিল করেন। আর করোনা পরিস্থিতিতে জরুরি খাদ্য বিতরণের সুবিধার্থে নতুন করে দুজন ডিলার নিয়োগের কার্যক্রম হাতে নিয়েছেন।

(ঢাকাটাইমস/১০এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :