বাগেরহাটে ভাইরাসের উপসর্গ নিয়ে ছয়জন আইসোলেশনে

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ এপ্রিল ২০২০, ১৬:৪৭

বাগেরহাটে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে আসা নারী শিশুসহ ছয়জনকে হাসপাতালের আইসোলেশনে ভর্তি করেছে স্বাস্থ্য বিভাগ। এছাড়াও বাগেরহাট সদর হাসপাতালের এক চিকিৎসকের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয়ায় তাকে ছুটি দিয়ে নিজ বাড়িতে হোম কোরেন্টাইনে থাকতে বলা হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বাগেরহাট সদর উপজেলার দুটি গ্রাম থেকে এদের এনে ভর্তি করে স্বাস্থ্য বিভাগ।

এদের মধ্যে একই পরিবারের রয়েছেন পাঁচজন। এই পাঁচজন সম্পতি ঢাকা থেকে বাগেরহাটে ফেরেন। তাদের সবার শরীরে করোনার উপসর্গ জ্বর, সর্দি ও কাশি রয়েছে।

বাগেরহাট সদর হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. বেলফার হোসেন শনিবার দুপুরে এই প্রতিবেদককে বলেন, বাগেরহাট সদর উপজেলার একটি গ্রামে সম্প্রতি ঢাকা থেকে ফেরা একই পরিবারের শিশু নারীসহ পাঁচজনের অসুস্থতার খবর পেয়ে স্বাস্থ্য বিভাগের একটি মেডিকেল টিম ওই বাড়িতে যায়। সেখানে গিয়ে তাদের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখে হাসপাতালে নিয়ে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। সদরের আরেকটি গ্রাম থেকে একই উপসর্গ নিয়ে একজনকে আইসোলেশনে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে তিনজন পুরুষ, দুইজন নারী ও একজন শিশু রয়েছে। তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।

এছাড়া আমাদের এক সহকর্মীর শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয়ায় তাকে ছুটি দিয়ে হোম কোরেন্টাইনে থাকতে বলা হয়েছে বলে জানান এই চিকিৎসক। একই পরিবারের পাঁচজনের নমুনা রবিবার সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগারে পরীক্ষার জন্য পাঠানো হবে। এর আগে গত শুক্রবার চিকিৎসকসহ মোট ছয়জনের সংগ্রহ করা নমুনা শনিবার পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হচ্ছে।

প্রসঙ্গত, গত এক মাসে বাগেরহাট সদর ও শরণখোলায় করোনা ভাইরাসের সংক্রমণ সন্দেহে আটজনকে আইসোলেশনে নেয় স্বাস্থ্য বিভাগ। এদের কারও শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পায়নি আইইডিসিআর। এরা সবাই সুস্থ হয়ে বাড়িতে আছেন।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :