টাঙ্গাইলে বাজার ব্যবস্থাপনায় র‌্যাব

নিজস্ব প্রতিবেদক,টাঙ্গাইল
 | প্রকাশিত : ১১ এপ্রিল ২০২০, ১৭:৫৮

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে টাঙ্গাইল শহরের বাজারগুলোতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে শনিবার অভিনব ও কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১২।

বাজারে প্রবেশ ও বের হওয়া এবং বাজার সদাই করতে জনসাধারণের সামাজিক দূরত্ব নিশ্চিতে র‌্যাব বাজারে দাগ কেটে দিয়েছে। দাগের ভেতরে থেকে সহজেই হাঁটাচলা ও বাজার সদাই করা যায়। এছাড়া বাজারে ঢুকতে ও বের হতে সবাইকে হাত ধোয়া ও জীবাণুনাশক স্প্রে বাধ্যতামূলক করা হয়েছে। এতে বাজারে আসা লোকজনের মধ্যে সচেতনতা বাড়ছে। অনেকেই স্বেচ্ছায় র‌্যাবের ওই পদক্ষেপকে স্বাগত জানিয়ে পরিচ্ছন্ন হয়ে বাজার করে বাড়ি ফিরছেন।

র‌্যাব- ১২’র সিপিসি-৩’র কোম্পানি কমান্ডার মেজর আবু নাঈম মোহাম্মদ তালাত বলেন, করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে হাট-বাজারে সামাজিক দূরত্ব নিশ্চিত করা প্রায় অসাধ্য হয়ে পড়েছিল। নানা পদক্ষেপ নেয়ার পরও জনসাধারণকে সামাজিক দূরত্বের আওতায় আনা যাচ্ছিল না। এমতাবস্থায় র‌্যাবের নিজস্ব উদ্যোগে বাজারে দাগ কাটা এবং জীবাণুনাশক স্প্রে করার ব্যবস্থা গ্রহণ করা হয়। এতে ভালো ফল পাওয়া যাচ্ছে। টাঙ্গাইল জেলার সব বাজারে পর্যায়ক্রমে চালু করা হবে বলেও জানান তিনি।

নয়া বাজার ব্যবস্থাপনা পরিদর্শন করে টাঙ্গাইল-৫ (সদর) আসনের এমপি মো. ছানোয়ার হোসেন র‌্যাবের প্রশংসা করে বলেন, র‌্যাব একটি ব্যতিক্রম উদ্যোগ গ্রহণ করেছে, যা জনসাধারণের মাঝে প্রভাব ফেলতে সক্ষম হয়েছে। আশাকরি, সামাজিক দূরত্ব নিশ্চিত করতে জেলার সব বাজারে দ্রুত এ পদ্ধতি চালু হবে।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :