ফরিদপুরে এমপি মোশাররফের হস্তক্ষেপে চেম্বারে ফিরছেন চিকিৎসকরা

বিশেষ প্রতিনিধি, ফরিদপুর
 | প্রকাশিত : ১১ এপ্রিল ২০২০, ১৯:০৭

করোনা ভাইরাস ( কোভিড – ১৯)- এর প্রাদুর্ভাবে ফরিদপুরের শহরের প্রায় সবগুলো প্রাইভেট ক্লিনিকের চিকিৎসাসেবা নোটিশ দিয়েই বন্ধ করে দিয়েছিলেন চিকিৎসকরা। এতে সাধারণ জনগণের ভোগান্তির শেষ ছিল না। জনগণ সব ধরনের সেবা থেকেই বঞ্চিত হচ্ছিল। অবশেষে জনগণের এই ভোগান্তি দূর হতে চলেছে।

ফরিদপুর সদর-৩ আসনের সাংসদ বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলীর সদস্য, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপির হস্তক্ষেপে চিকিৎসা বর্জন কর্মসূচি তুলে নিচ্ছেন তারা।

সাংসদ মোশাররফ হোসেনের নির্দেশনায় শুক্রবার সন্ধ্যা ৭টায় ফরিদপুর জেলা বিএমএ ভবনে বিএমএ আয়োজিত এক জরুরি সভার আয়োজন করা হয়। বিএমএ সভাপতি অধ্যাপক ডা. আ স ম জাহাঙ্গীর চৌধুরী টিটোর সভাপতিত্বে ও ডা. মো. মাহফুজুর রহমান (বুলু)-এর সঞ্চালনায় এ সভায় জেলার সকল (সরকারি ও বেসরকারি) চিকিৎসকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় সভায় উপস্থিত সকল চিকিৎসক স্বতঃস্ফূর্তভাবে তাদের নিয়মিত চিকিৎসা কার্যক্রম চালিয়া যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন এবং প্রত্যেকে সরকারি হাসপাতালের পাশাপশি তাদের বৈকালিক চেম্বার খোলা রেখে জনগণের পাশে থেকে তাদের সেবা নিশ্চিত করবেন বলে জানান।

বিএমএ সভাপতি বলেন, আমরা স্থানীয় সাংসদ ও জেলা প্রশাসনের সাথে সমন্বয় করে আমাদের কার্যক্রম পরিচালনা করব। এ সময় তিনি জেলা সিভিল সার্জন, মেডিকেল হাসপাতালের পরিচালক ও অধ্যক্ষকে তাদের প্রতিষ্ঠানের সকল স্বাস্থ্যকর্মী কর্মক্ষেত্রে উপস্থিত হচ্ছেন কিনা এবং হাসপাতালে রোগীরা সঠিক সেবা পাচ্ছেন কিনা সে বিষয়ে তদারকি করার অনুরোধ জানান। কোন রোগীই যেন চিকিৎসা সেবা না পেয়ে ফেরত না যায় এবং সকলকে আতঙ্কিত না হয়ে সরকারি বিধি নিষেধ মেনে চলার আহ্বান জানান তিনি।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :