‘হোম কোয়ারেন্টাইন না মানলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন’

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ এপ্রিল ২০২০, ২০:০৫

টাঙ্গাইলের বিভিন্ন উপজেলায় অস্থায়ী প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টার চালুর উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। জেলার মির্জাপুর ও ভূঞাপুর উপজেলায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারগুলো প্রস্তুতের কাজ চলছে। যারা হোম কোয়ারেন্টাইন মানবে না, তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হবে।

ভূঞাপুর উপজেলার ভূঞাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও মির্জাপুর উপজেলার পোষ্টকাকুরী গ্রামের আলহাজ শফি উদ্দিন মিঞা অ্যান্ড একাব্বর হোসেন টেকনিক্যাল স্কুল ও কলেজে এই কোয়ারেন্টাইন সেন্টার স্থাপন করা হয়েছে। সেখানে চিকিৎসক, নার্স, আয়া, বাবুর্চিসহ সব ধরণের সুযোগ-সুবিধা থাকবে। অস্থায়ী কোয়ারেন্টাইনটি প্রস্তুত করা হচ্ছে।

এ বিষয়ে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডা. মোহাম্মদ মহীউদ্দিন জানান, করোনার রোগী পাওয়া গেলে তাদের হাসপাতালের আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হবে। বাকি যারা তাবলিগ, বিদেশফেরত বা অন্য স্থান থেকে এসেছে অথবা করোনা রোগীদের সংস্পর্শে গিয়েছিল বা বাড়িতে হোম কোয়ারেন্টাইন মানছে না- তাদের জন্য ওই বিদ্যালয়ে উপজেলা প্রশাসন কর্তৃক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসা দেয়া হবে।

তিনি আরো জানান, বিদ্যালয়ের একটি ভবনের ২ কক্ষের ১২টি বেড রাখার ব্যবস্থা করা হয়েছে। প্রথম পর্যায়ে সেখানে ৮টি বেড তৈরি করা হয়েছে। পর্যায়ক্রমে বেডের সংখ্যা বাড়ানো হবে।

এ বিষয়ে ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার নাসরীন পারভীন জানান, প্রাতিষ্ঠানিকভাবে ওই বিদ্যালয়কে কোয়ারেন্টাইন করা হয়েছে। সেখানে সকল ধরনের ব্যবস্থা থাকবে।

মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার আবদুল মালেক জানান, মির্জাপুর উপজেলায় যারা হোম কোয়ারেন্টাইন মানবে না- তাদের এই প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হবে।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :