গাজীপুর জেলা লকডাউন

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ এপ্রিল ২০২০, ২১:২৩ | প্রকাশিত : ১১ এপ্রিল ২০২০, ২১:০৪

প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গাজীপুর জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। শনিবার সন্ধ্যায় গাজীপুর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এসএম তরিকুল ইসলাম গাজীপুর জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করেন।

গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রাণঘাতি করোনাভাইরাস বা কোভিড ১৯ এর সংক্রমণ ঝুঁকি মোকাবিলায় ও জরুরি সুরক্ষার প্রয়োজনে দেশের অভ্যন্তরে করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিয়ন্ত্রণের লক্ষ্যে ১১ এপ্রিল পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত গাজীপুর জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হলো।

গণবিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ভিন্ন জেলা হতে পার্শ্ববর্তী জেলায় গমনের উদ্দেশ্যে ট্রানজিট হিসেবে জাতীয় মহাসড়ক ব্যবহার ছাড়া জেলা, উপজেলার যে কোন সীমানা দিয়ে প্রবেশ, প্রস্থানে নিষেধাজ্ঞা আরোপ করা হলো। নৌপথেও এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। এসময়ে সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, গণজমায়েত, গণপরিবহন এবং দিনে রাতে জনসাধারণের চলাচল বন্ধ থাকবে। তবে জরুরি পরিসেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য ও খাদ্য দ্রব্য সরবরাহ, সংগ্রহ, উৎপাদন ও পরিবহন ইত্যাদি এর আওতা বহির্ভূত থাকবে। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে জেলায় ১১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানান গাজীপুর সিভিল সার্জন খায়রুজ্জামান। এদের মধ্যে নয়জন হাসপাতালে ভর্তি এবং দুজন সুস্থ হয়েছেন বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :