পিরোজপুরে প্রসবকালে নবজাতকের মাথা বিচ্ছিন্ন!

প্রকাশ | ১১ এপ্রিল ২০২০, ২১:৪১

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

পিরোজপুরের নাজিরপুরে আঁখি আক্তার (২০) নামের এক প্রসূতি মায়ের সন্তান প্রসবের সময় নবজাতকের মাথা আলাদা করে ফেলেছেন নার্স। শনিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। প্রসূতিকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আঁখি আক্তার উপজেলার কলারদোয়ানিয়া ইউনিয়নের মুগারঝোর গ্রামের আসাদুজ্জামানের স্ত্রী। আঁখির মা মানছুরা বেগম বলেন, গত শুক্রবার রাতে আঁখিকে নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সকালে সামান্য ব্যাথা উঠতেই তাকে স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স সাথী মল্লিক ও অপু হালদার সুন্দরভাবে সন্তান প্রসব করিয়ে দেবেন বলে ১০ হাজার টাকা দাবি করেন। আমরা গরীব হওয়ায় টাকা নিয়ে দর কষাকষি হয়। পরে নার্সদের কাছে প্রসবের দেরি হওয়ার কারণ জানতে চাইলে তারা একটি পলিথিনে মোড়ানো নবজাতকের মাথা এনে দেন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার ফজলে বারী জানান, বিষয়টি শুনেছি, রোগীর পক্ষ থেকে অভিযোগ পেলে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম মনির ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢাকাটাইমসকে জানান, এ বিষয়ে চিকিৎসকদের সঙ্গে কথা হয়েছে। প্রসূতি মা এখন পিরোজপুর ফেয়ার ক্লিনিকে ডা. মতিনের তত্ত্বাবধানে আছেন। তিনি বলেন, এখনো কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

অভিযুক্ত দুই নার্সের বক্তব্য জানতে তাদের ফোনে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/কেএম)