রতন কাহারের সঙ্গে গাইবেন বাদশাহ

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ১২ এপ্রিল ২০২০, ০৯:২৭

‘বড় লোকের বিটি লো’ গানটি জন্ম নিয়েছিল ৭০-এর দশকে বাংলার লোকশিল্পী রতন কাহারের কলমে। সেই সময় থেকেই যথেষ্ঠ জনপ্রিয়তা পেয়েছিল এই গান। গানের কথা সবার মনে গেঁথে থাকলেও, স্রষ্টাকে মনে রাখেননি অনেকেই। ঠিক যেমন শুরুতে তার কৃতজ্ঞতা স্বীকার করেননি বলিউডের জনপ্রিয় র‌্যাপার বাদশা।

সোশ্যাল মিডিয়ায় একের পর এক সমালোচনা ও কটাক্ষের জেরে অবশেষে রতন কাহারের ঋণ স্বীকার করেন বাদশাহ। ড্যামেজ কনট্রোলে সোশ্যাল মিডিয়ায় লম্বা পোস্টের পাশাপাশি বাংলার এই দরিদ্র শিল্পীকে পাঁচ লাখ টাকা অর্থ সাহায্যও করেছেন বাদশা।

এবার তিনি জানালেন তার মনের ইচ্ছা। শুধু টাকা পাঠিয়েই প্রবীণ এই শিল্পীর প্রতি নিজের কর্তব্য মেটাতে চান না বাদশা। বরং তিনি জানিয়েছেন, লকডাউন উঠলেই ব্যক্তিগত ভাবে তিনি রতন কাহারের সঙ্গে দেখা করে একটি গান রেকর্ড করবেন।

সম্প্রতি মুম্বাই মিররকে দেয়া একটি সাক্ষাত্‌কারে বাদশা এ কথা জানান। বলেন, ‘সত্যিই যদি আমরা গান চুরি করতাম তাহলে এতদিনে আমাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়া হত। আসল গানটি এর আগেও বহুবার রিক্রিয়েট করা হয়েছে। বাংলা ছবিতেও এই গান বহুবার ব্যবহার করা হয়েছে। কিন্তু কখনোই রতনজীকে কৃতজ্ঞতা জানানো হয়নি। এটা খুবই দুঃখের।’

তিনি মনে করিয়ে দেন, ‘একজন শিল্পীর রোজগারের অন্যতম পথ তো রয়্যালিটি। আমি এই গান থেকে অর্জন করা রয়্যালিটির অর্ধেক রতনজীর সঙ্গে ভাগ করে নিতে চাই। এছাড়া লকডাউন উঠলে উনার সঙ্গে একটা গানও রেকর্ড করব।’

ঢাকাটাইমস/১২এপ্রিল/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :