ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিপক্ষের পা কেটে বিজয় উল্লাস!

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ এপ্রিল ২০২০, ২০:৫৩

ধারালো টাকশাল দিয়ে প্রতিপক্ষের পা কেটে বিজয় উল্লাস হয়েছে। কাটা পা নিয়ে গ্রামের অলিতে গলিতে হয়েছে আনন্দ মিছিল। বীভৎস এই চিত্র দেখে অনেকেই হতভম্ব ও আতঙ্কিত হয়ে পড়ে। রবিবার সকালে চাঞ্চল্যকর এই ঘটনা ঘটে ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার থানাকান্দি গ্রামে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, গ্রাম্য আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কৃষ্ণনগর ইউনিয়নের চেয়ারম্যান জিল্লুর রহমান ও এলাকার সর্দার আবু কাউছার মোল্লার মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। ইতোমধ্যে উভয়পক্ষের মধ্যে একাধিক রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। বহু হতাহতের ঘটনাও ঘটেছে। এসব বিষয় নিয়ে এলাকায় সোমবার (১৩ এপ্রিল) সকাল ১০টায় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে উভয়পক্ষের লোকজনকে নিয়ে জরুরি বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু এর আগেই রবিবার দুই পক্ষের লোকজনের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে প্রায় অর্ধশত লোক আহত হয়। এ সময় একাধিক বাড়িতে আগুন ও লুটপাটের ঘটনাও ঘটে।

সংঘর্ষ চলাকালে জিল্লুর রহমানের পক্ষের মোবারক হোসেনকে (৪৫) ধাওয়া করে কাউছার মোল্লার পক্ষের আবু মেম্বারের নাতি হাজির হাটির। আত্মরক্ষার্থে মোবারক নিজ বাড়িতে আত্মগোপন করলে বাড়িতে ঢুকে তার ডান পা টাকশাল দিয়ে গোড়ালি থেকে কেটে বিচ্ছিন্ন করে ফেলে। পরে কাটা পা নিয়ে গ্রামের সড়কে সড়কে মিছিল করে। এ ঘটনায় সেখানে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সংঘর্ষে অন্তত অর্ধশত ব্যক্তি আহত হয়েছেন। আহতদের নবীনগর ও জেলা সদর হাসপাতালসহ বিভিন্নস্থানে পাঠানো হয়েছে। সংঘর্ষকালে ১০-১৫টি বাড়িতে ভাংচুর ও আগুন দেয়া হয়।

নবীনগরের অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) মকবুল হোসেন জানান, সংঘর্ষের পর ২২ জনকে আটক করা হয়েছে। দাঙ্গাবাজদের ধরতে অভিযান চালানো হচ্ছে। পরবর্তী সংঘর্ষ এড়াতে এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন আছে। পা কেটে নেয়ার ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

(ঢাকাটাইমস/১২এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :