লক্ষণ ছাড়াই পরীক্ষা, দুই করোনা রোগী শনাক্ত

নেত্রকোণা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ এপ্রিল ২০২০, ২২:২৪

কোন রকম লক্ষণ ছাড়াই জেলার বাইরে থেকে আসায় নমুনা পরীক্ষা করতে গিয়ে নেত্রকোণায় নতুন করে দুজন করোনাভাইরাস আক্রান্তে শনাক্ত হয়েছেন বলে জানিয়েছেন চিকিৎসা কর্মকর্তারা। এ নিয়ে নেত্রকোণায় করোনাভাইরাসে আক্রান্ত হলেন মোট চারজন।

এদের মধ্যে একজন নারী পোশাককর্মী (২৮)। তার বাড়ি সদর উপজেলার মদনপুর ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামে। তিনি গাজীপুরের কোনাবাড়ির তমিজ উদ্দিন গার্মেন্টসে কাজ করেন। এর একদিন আগে এই গ্রামে আরো একজন আক্রান্ত হন।

অপর আক্রান্ত উন্নয়ন কর্মীর (৩৮) বাড়ি একই উপজেলার লক্ষ্মীগঞ্জ গ্রামে। তিনি নরসিংদীর মানবিক সাহায্য সংস্থায় কর্মরত।

রবিবার বিকালে পরীক্ষার ফলাফলে নতুন এই দুজন আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আহসান কবীর রিয়াদ। বলেন, আক্রান্তদের করোনার কোন লক্ষণ ছিল না। বাইরের জেলা থেকে আসায় স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ১০ এপ্রিল তাদের করোনা পরীক্ষার জন্যে হাসপাতালে পাঠান। ওই দিনই তাদের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহে পাঠানো হয়। আজ বিকালে পরীক্ষার ফলাফলে তাদের পজিটিভ আসে। কোন লক্ষণ ছাড়াই করোনার পজিটিটভ বিষয়টি আমাদের জন্যে ভাবনার। আক্রান্ত উন্নয়নকর্মী চার দিন আগে কর্মস্থল থেকে ফিরে নিজের গ্রামের বাড়িতে গিয়ে উঠতে চাইলে এলাকাবাসী বাধা দেন। পরে তিনি তার শ্বশুরবাড়ি মদনপুর ইউনিয়নের মনাং গ্রামে যান। আপাদত আক্রান্তদের নিজের বাড়িতে আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হবে বলে জানান তিনি।

তিনি আরো জানান, আক্রান্ত ব্যক্তি এখনও মনাং গ্রামের শ্বশুরালয়েই আছেন। সেখানে দুইটি বাড়ি লকডডাউন ঘোষণা করা হয়েছে।

এর আগে ১০ এপ্রিল জেলার খালিয়াজুরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জ্যেষ্ঠ সেবিকা ও সদর উপজেলার লক্ষীপুর গ্রামের কুমিল্লাফেরত এক ব্যক্তি (৫৫) আক্রান্ত হন। এ ঘটনায় খালিয়াজুরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও লক্ষ্মীপুর গ্রাম অবরুদ্ধ রাখা হয়। আক্রান্ত সেবিকার শ্বাসকষ্ট দেখা দিলে তাকে রবিবার বিকালে ময়মনসিংহ এসকে হাসপাতালে পাঠানো হয় বলে জানান খালিয়াজুরী থানার ওসি এটিএম মাহমুদুল হক। এ দিকে লক্ষ্মীপুর গ্রামে পরপর দুজন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় স্থানীয়দের মাঝে উৎকন্ঠা দেখা দেয়।

(ঢাকাটাইমস/১২এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :