মাদারীপুরের দুই উপজেলা লকডাউন

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ এপ্রিল ২০২০, ২২:২৮

মাদারীপুরের কালকিনি ও রাজৈর উপজেলায় করোনা রোগী শনাক্ত হওয়ায় রবিবার দুপুর থেকে উপজেলা দুটিকে লকডাউন ঘোষণা করেছেন জেলা প্রশাসক। লকডাউন চলার সময় ভোর থেকে বেলা ১১টা পর্যন্ত কাঁচাবাজার খোলা থাকবে। এছাড়া শিবচর উপজেলা গত ১৯ মার্চ লকডাউন ঘোষণা করা হয়েছিল। মাদারীপুরে মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা ১৮ জন।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, জেলায় এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ১৮ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪০ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে আছে ১৪৬৬ জন। গত ৩ এপ্রিল থেকে এ পর্যন্ত ১৪৫ জনের নমুনা করোনা পরীক্ষার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে, যার মধ্যে ৭৬ জনের রিপোর্টে পাওয়া গেছে। এর মধ্যে মোট ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে শনিবার বিকালে নতুন করে পাঁচজন করোনায় আক্রান্ত হয়েছে।

রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. মিঠুন বিশ্বাস জানান, শনিবার বিকালে করোনা শনাক্ত নমুনা রিপোর্ট পজেটিভ পাওয়ার সাথে সাথেই আমি আক্রান্ত ওই শ্রমিকের বাড়িতে যাই এবং হাসপাতালে এনে চিকিৎসা শুরু করি। দুঃস্থ পরিবার হওয়ায় শুধু চিকিৎসাই নয়, তার যাবতীয় ব্যয়ভার বহন করছি।

জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম জানান, মাদারীপুর জেলার কালকিনি ও রাজৈর উপজেলায় শনিবার করোনা রোগী শনাক্ত হয়েছে। দুপুরে করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক আমরা কালকিনি ও রাজৈর উপজেলাকে লকডাউন ঘোষণা করেছি। কমিটির সভায় আরও কিছু সিদ্ধান্ত গৃহিত হয়েছে সেগুলোর মধ্যে অন্যতম হলো ভোর থেকে সকাল ১১টা পর্যন্ত কাঁচাবাজার খোলা থাকবে এবং নির্দেশনা মোতাবেক দূরত্ব বজায় রেখে বাজারে অবস্থান করতে হবে। এছাড়া প্রয়োজন ছাড়া কোন ব্যক্তি ঘরের বাইরে বের হতে পারবে না। অকারণে ঘরের বাইরে বের হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সিভিল সার্জন ডা. শফিকুল ইসলাম জানান, জেলায় এ পর্যন্ত ১৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে শিবচর উপজেলায় ১৫ জন, সদর, রাজৈর ও কালকিনি উপজেলায় একজন করে।

(ঢাকাটাইমস/১২এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :