বৃদ্ধার পাশে তাহিরপুরের ইউএনও

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ এপ্রিল ২০২০, ২২:৪২

করোনাভাইরাসের এই সময়ে সবাই ঘরবন্দি, তখন জীবন রক্ষার দায়ে ভিক্ষা করতে বের হন বৃদ্ধা লিলজান বেগম। এ দুর্যোগে অনেকে ত্রাণ পেলেও তিনি পাননি। ফলে বাধ্য হয়ে প্রতিদিনের মত তিনি রবিবার সকালে সদর ইউনিয়নের বিভিন্ন গ্রামে ভিক্ষাবৃত্তি করতে বের হন লিলজান।

লিলজান বেগম সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সদর ইউনিয়নের উজান জামালগড় গ্রামে মেয়ের বাড়িতে বসবাস করেন। আর উপজেলায় ভিক্ষাবৃত্তি করে জীবনযাপন করেন।

এই বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জির নজরে এলে সদর ইউনিয়নের দায়িত্বরত স্বেচ্ছাসেবকদের মাধ্যমে ত্রাণসামগ্রী দিয়ে উজান জামালগড় গ্রামের বাড়িতে পাঠান। ত্রাণসামগ্রীতে ছিল-১০ কেজি চাল, ১ কেজি ডাল,২ কেজি আলু, ১ কেজি লবণ, আধা কেজি সয়াবিন তেল। ত্রাণ পেয়ে আনন্দিত লিলজান বেগম।

স্বেচ্ছাসেবক ধীমান চন্দ ও মনিরাজ শাহ জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশনায় ত্রাণসামগ্রী নিয়ে লীলজান বানুর বাড়িতে রবিবার বিকালে দিয়ে এসেছি।

প্রসঙ্গ, এর আগে সকালে তাহিরপুর উপজেলার মধ্য তাহিরপুর গ্রামের মেহেদী হাসান উজ্জ্বল নামে এক ব্যক্তি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লিখেছেন, ‘কি হবে লকডাউন আর হোমকোয়ারেন্টি দিয়ে। আজ এই বৃদ্ধ মহিলা ভিক্ষা করতে আসছে। জিজ্ঞাসা করলাম, সরকারি সাহায্য কি আপনাকে দেয় না। উনি বললেন- দিলে কি আর এই অবস্থায় মাঝে কি ভিক্ষা করতে আইছি।

সম্মানীত ইউএনও মহোদয়ের (তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জিকে) দৃষ্টি আকর্ষণ করছি। এই মহিলার বাড়ি উজান জামালগড়, নাম- লিলজান বেগম স্বামী-অলি মাহমুদ, ইউপি তাহিরপুর সদর।’

এই ফেসবুক স্ট্যাটাসটি উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরে এলে তিনি তার কাছে ত্রাণসামগ্রী পাঠান।

(ঢাকাটাইমস/১২এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :