লকডাউন ভেঙে টঙ্গীতে শ্রমিক বিক্ষোভ

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২০, ১৪:২৬

গাজীপুরের টঙ্গীতে লকডাউন ভেঙে বেতন ভাতার দাবিতে বিক্ষোভ করেছেন শ্রমিকরা। সোমবার সকাল থেকে বিসিক এলাকার আলাউদ্দিন অ্যান্ড সন্স প্রাইভেট লি. কারখানার মূল ফটকের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন শতাধিক শ্রমিক।

শ্রমিকরা জানায়, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিজিএমইএ ও বিকেএমইএর নির্দেশনা অনুযায়ী তৈরি পোশাক কারখানা বন্ধ রাখা হয়েছে। তবে শ্রমিকদের বেতন ভাতা পরিশোধ করতে একটা নির্দিষ্ট সময় কারখানা চালু রাখছেন কারখানা মালিকরা। পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী সোমবার বেতন দেয়ার কথা থাকলে সকালে কারখানায় এসে প্রধান ফটকে বর্ধিত ছুটির নোটিস দেখতে পায় শ্রমিকরা। গত মার্চ মাসের বেতন পরিশোধ না করে ছুটি বাড়ানোর ফলে তারা এ বিক্ষোভ করছেন।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, করোনাভাইরাসের কারণে সবাই ঘরে অবস্থান করছেন। এ অবস্থায় বেতন না পাওয়ায় বাসা ভাড়া ও বাজার করতে হিমশিম খাচ্ছে শ্রমিকরা। মুদি দোকানিরাও বাকিতে খাদ্যদ্রব্য বিক্রি করছেন না। এ অবস্থায় বেতন না পেলে না খেয়ে মরতে হবে।

এদিকে কারখানা কর্তৃপক্ষ বলছে, আগামী কয়েকদিনের মধ্যেই তারা শ্রমিকদের বেতন পরিশোধ করে দিবেন।

শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার (টঙ্গী জোন) এস আলম বলেন, বেতন পরিশোধ করতে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। আগামী কয়েকদিনের মধ্যেই বেতন দেয়া হবে বলে মালিক পক্ষ নিশ্চিত করেছেন।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :