সরকারি চাল চুরি, ডিলার গ্রেপ্তার

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২০, ১৫:১৪

গাইবান্ধার সাঘাটায় সরকারের ১০টাকা কেজির খাদ্যবান্ধব কর্মসূচির (ওএমএস) চাল চুরি করে বিক্রির সময় প্রায় ৫০০ কেজি চালসহ মজদার রহমান নামে এক ডিলারকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার সাঘাটার পদুমশহর বাজার নয়াবন্দর বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মজদার রহমান পদুমশহর ইউনিয়নের বাসিন্দা এবং খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার ও রাকিব ট্রেডার্সের স্বতাধিকারী।

এলাকাবাসী জানান, সাঘাটা উপজেলার পদুমশহরে রাকিব ট্রেডার্সের গুদাম ঘর থেকে বস্তায় চাল ভর্তি ১০টি ভ্যান সাঘাটা উপজেলার বোনারপাড়ার দিকে যাচ্ছিল। বিষয়টি এলাকাবাসীর নজরে সন্দেহ হলে একটি ভ্যান আটক করে এবং পুলিশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) খবর দেয়। বোনারপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও সাঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে আটক চাল বিষয়ে ভ্যানচালক আব্দুল মজিদের সঙ্গে কথা বলেন। এরপর জানা যায়, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির (১০ টাকা কেজি) ডিলার মজদার রহমান তাকে চাল দিয়েছেন বোনারপাড়া বাজারের চাল ব্যবস্যায়ী আব্দুল আজিজের গুদাম ঘরে পৌছে দেয়ার

জন্য। পরে ডিলার মাজদার রহমাকে পদুমশহর ইউনিয়ন পরিষদে ফোনে ডেকে চালগুলোর বিষয়ে জানতে চান ইউএনও মহিউদ্দিন জাহাঙ্গীর। তিন ঘণ্টা অপেক্ষার পরে ডিলার মজদার না আশায় পরে তার গুদমে অভিযান করে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার গুদাম ঘরের সরকারি চালের হিসাবে গরমিল পাওয়া যায়।

বিষয়টি নিশ্চিত করে বোনারপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এনায়েত কবির ঢাকাটাইমসকে বলেন, মাজদারকে গ্রেপ্তার করা হয়েছে। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

সাঘাটা ইউএনও মহিউদ্দিন জাহাঙ্গীর ঢাকাটাইমসকে বলেন, ডিলার মজদারের বিরুদ্ধে নিয়মিত মামলা দেয়া হচ্ছে। তার ডিলারশিপ বাতিলসহ এই চক্রের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :