মৌলভীবাজার জেলা লকডাউন

মৌলভীবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২০, ১৬:৪৩

মৌলভীবাজার জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। এখন পর্যন্ত মৌলভীবাজারে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন একজন।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ও সংক্রামণ রোগ আইন অনুযায়ী অন্যান্য জেলার কেউ প্রবেশ করতে না পারেন, এ কারণে ওই লকডাউনের ঘোষণা দেওয়া হয়।

নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সোমবার দুপুর ১২টার দিকে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিন মৌলভীবাজার জেলাকে লকডাউন ঘোষণা করেন।

জেলা প্রশাসক নাজিয়া শিরিন বলেন, এক জেলা থেকে অন্য জেলায় বিভিন্ন পথে লোকজন আসার চেষ্টা করছেন। তাই করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে গঠিত জেলা কমিটির সদস্যদের মতামতে প্রাণঘাতি কোভিড-১৯-এর সংক্রমণ ঝুঁকি মোকাবিলায় মৌলভীবাজার জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হয়েছে।

তিনি আরও বলেন, এ জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক, মহাসড়ক ও নৌপথে অন্য কোনো জেলা থেকে কেউ জেলায় প্রবেশ করতে বা এ জেলা থেকে অন্য কোনো জেলায় যেতে পারবেন না। জেলার অভ্যন্তরে আন্তঃউপজেলা যাতায়াতের ক্ষেত্রেও একই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। সব ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ এর আওতা বহির্ভূত থাকবে। জনস্বার্থে জারিকৃত এ আদেশ সোমবার বিকাল ৫টা থেকে কার্যকর হবে এবং আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :