ফরিদপুর কারাগারের ২২৭ কয়েদির সাজা মওকুফের তালিকা ঢাকায়

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২০, ১৬:৪৫

সারাদেশে করোনাভাইরোসে প্রাদুর্ভাবে দীর্ঘদিন কারাভোগী কয়েদি এবং লঘু অপরাধের কয়েদি ও হাজতিদের তালিকা করে তাদের মুক্তির উদ্যোগ নিয়েছে সরকার। সম্প্রতি ফরিদপুর জেলা কারাগার থেকে ২২৭ জনের একটি তালিকা আইজি প্রিজন-এর মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

ফরিদপুর জেলা কারাগারের তত্ত্বাবধায়ক আব্দুর রহিম জানান, সরকারের সিদ্ধান্তের প্রেক্ষিতে দেশে প্রতিটি কারাগার থেকে ছয় ক্যাটাগরি বন্দিদের একটি তালিকা চেয়ে পাঠানো হয় আইজি প্রিজনের কাছ থেকে। সেই তালিকার ভিত্তিতে ফরিদপুর কারাগারের ওই ২২৭ জনের তালিকা প্রস্তুত করে পাঠানো হয়েছে গত সপ্তাহে।

জেলা কারা কর্মকর্তা আরো বলেন, রবিবার পর্যন্ত এ ব্যাপারে নতুন করে কোন নির্দেশনা পাওয়া যায়নি। নির্দেশনা পেলে সেই অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

ফরিদপুর জেলা কারাগার সূত্রে জানা যায়, তালিকা অনুযায়ী সাজার দুই তৃতীয়াংশ অতিক্রম করেছেন এমন হাজতি আছেন ১৬ জন। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত রয়েছেন ৭৭ জন। জামিনযোগ্য লঘু হাজতি আছেন ১৭ জন। সর্বোচ্চ এক বছর সাজাপ্রাপ্ত কয়েদি আছেন ১১৩ জন। সর্বোচ্চ ছয় মাস সাজাপ্রাপ্ত আছেন ৭৭ জন। এছাড়া ৪৬৯ ধারার (মানহানির উদ্দেশ্যে জালিয়াতি) আসামি আছেন চারজন।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :