ফরিদপুরে তিন উপজেলায় পৃথক সংঘর্ষে আহত ২৫

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২০, ২১:০৮

ফরিদপুরের নগরকান্দার বিবাদমান দুই পক্ষ এবং মাদ্রাসার কাছে সরকারি জায়গা দখল নিয়ে ভাঙ্গা ও সদরপুর উপজেলার সীমান্ত আলেখার কান্দা গ্রাম ও চর ব্রাহ্মনদী গ্রামের মানুষদের মধ্যে এ সংঘর্ষ বাঁধে। পৃথক এই ঘটনায় কমপক্ষে ২৫ ব্যক্তি আহত হয়েছেন। এসময় পাঁচটি ব্যবসাপ্রতিষ্ঠান ও ১০টি বাড়ি ভাঙচুর হয়েছে।

সোমবার সকাল নয়টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত চলে এই সংঘর্ষ। পুলিশ সংঘর্ষের খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

নগরকান্দা থানার উপ-পরিদর্শক (এসআই) রবিউল ইসলাম বলেন, নগরকান্দার নাওডুবি গ্রামের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জয়নাল মাতুব্বর ও পাঁচু মাতুব্বরের মধ্যে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে সোমবার সকাল সাড়ে ৯টার দিকে জয়নালের সমর্থক দুই তরুণ ত্রাণের চাল নিয়ে বাড়ি ফেরার পথে পাঁচুর সমর্থকদের হামলার শিকার হয়ে আহত হন। আর এতেই দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষে ৮/১০ জন আহত হয়।

অপর দিকে জেলার ভাঙ্গার নাসিরাবাদ ইউনিয়নের আলেখার কান্দা এস্তেদিয়া মাদ্রাসার পাশে সরকারি জায়গা নিয়ে পাশ্ববর্তী সরদপুর উপজেলার চর ব্রাহ্মনদী গ্রামের মানুষদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় উভয় পক্ষের ১৯ ব্যক্তি আহত হয়। সংঘর্ষে দুই এলাকার পাঁচটি ব্যবসাপ্রতিষ্ঠান ও বেশ কয়েকটি বাড়ি ভাঙচুর করা হয়।

ভাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) শামসুল হক বলেন, সংঘর্ষ থামার পর দুই উপজেলার দুই সহকারী কমিশনার (ভূমি) ভাঙ্গার মুহাম্মদ আল আমিন ও সদরপুরের সজল চন্দ্র শীল এসে বিরোধীয় ওই জায়গায় লাল পতাকা টানিয়ে চিহ্নিত করে দেন।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :