পাবনা-৪ আসন শূন্য ঘোষণা, মাঠে প্রার্থী এক ডজন

নিজস্ব প্রতিবেদক, পাবনা
| আপডেট : ১৩ এপ্রিল ২০২০, ২১:৫৭ | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২০, ২১:৫০

পাবনা জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক ভূমিমন্ত্রী মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরিফ ডিলু এমপির মৃত্যুজনিত কারণে পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনটিকে শূন্য ঘোষণা করা হয়েছে। সোমবার দুপুর ১২টায় জাতীয় সংসদের জেষ্ঠ্য সচিব ড. জাফর আহমেদ খান স্বাক্ষরিক এক প্রজ্ঞাপনে আসনটি শূন্য ঘোষণা করা হয়।

এদিকে ডিলু এমপির মৃত্যুর পর শূন্য আসনটিতে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে মাঠে কাজ শুরু করেছেন প্রায় অর্ধডজন আওয়ামী লীগ নেতা।

বর্তমানে দেশে করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর আহবানে ইতোমধ্যে এই আসনের বিভিন্ন এলাকায় খাদ্যসামগ্রী বিতরণের মাধ্যমে অঘোষিত প্রচার প্রচারণা করতে দেখা যাচ্ছে। এ ছাড়া ধর্মীয় বিভিন্ন সভা-সমাবেশ, সেবামুলক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। তিনি ছাড়াও ডিজিএফআইয়ের সাবেক প্রধান মেজর জেনারেল (অব.) নজরুল ইসলাম, সুপ্রিম কোর্ট আইনজীবী রবিউল আলম বুদু সরদার, আইনজীবী সৈয়দ আলী জিরু, সাবেক এমপি পাঞ্জাব আলী বিশ্বাস, ডিলু পরিবারের সদস্য তার দুই ছেলে কনক শরীফ এবং গালিবুর শরীফ, মেয়ে পিয়া, মেয়ের জামাই ঈশ্বরদী পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, ডিলুর স্ত্রী কামরুন্নাহার শরীফ প্রমুখসহ ডজন খানেক নেতা মাঠে কাজ করছেন।

তবে মৃত ডিলু এমপির পরিবারের পক্ষ থেকে তার ছেলে আওয়ামী লীগ নেতা গালিবুর রহমান শরিফকে মনোনয়ন দেয়া জন্য দলের কেন্দ্রীয় নীতি নির্ধারকদের অনুরোধ করা হবে বলে জানা গেছে। এ ছাড়া সদ্য আওয়ামী লীগে ফেরা পাবনা পৌরসভার মেয়র কামরুল হাসান মিন্টুর নামও শোনা যাচ্ছে।

বিএনপি থেকে সাবেক ছাত্রনেতা হাবিবুর রহমান হাবিব, পাবনা জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক এমপি সিরাজুল ইসলাম সরদার।

জাতীয় পার্টের সাবেক এমপি মঞ্জুর রহমান বিশ্বাস প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন।

স্থানীয় আওয়ামী লীগের কয়েকজন নেতা কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতাদের উদ্ধৃতি দিয়ে জানান, দেশে চলমান করোনাভাইরাসের প্রভাবে এখনই হয়তো নির্বাচনের প্রস্তুতি নেওয়া সম্ভব হবে না। তবে বিভিন্ন লাইনে মনোনয়ন দৌড়ে ঈশ্বরদী-আটঘরিয়াতে কিছু নেতার নড়াচড়া দৃষ্টিগোচর হচ্ছে।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :