খাবার নিয়ে যৌনকর্মীদের দুয়ারে পরমব্রত

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০২০, ১১:৫৭

করোনাভাইরাস আতঙ্কে লকডাউনের কারণে সমস্যায় পড়েছেন সর্বস্তরের মানুষ। তাদের থেকে আলাদা নন যৌনকর্মীরা। করোনা আতঙ্কে যেহেতু এখন সবই বন্ধ, তাই এ পেশার মানুষেরা না পাচ্ছেন খেতে, না পারছেন কারও কাছে হাত পাততে। কেউ আবার বাড়ি থেকে বিতাড়িত। সন্তানসহ রাত কাটাচ্ছেন রাস্তায়। থাকার জায়গা নেই, খাওয়ার পানি পর্যন্ত নেই।

সেই দিন আনা দিন খাওয়া যৌনকর্মীদের পাশে দাঁড়ালেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। কলকাতার দুর্বার মহিলা সমন্বয় সমিতির সঙ্গে হাত মিলিয়ে সোনাগাছি অঞ্চলের যৌনকর্মীদের হাতে তিনি তুলে দিলেন খাবার ও নিত্যপ্রয়োজনীয় সামগ্রী।

সোনাগাছির এই যৌনপল্লীতে প্রায় দশ হাজার মানুষের বাস। লকডাউনে কিছু মানুষের হাতে টাকা থাকলেও বাকিরা নিঃস্ব। সোমবার দুর্বারের নীলমণি মিত্র স্ট্রিটের অফিস থেকে দুঃস্থ সেসব যৌনকর্মীদের হাতে সাহায্য তুলে দেন পরমব্রত।

সেই ছবি টুইটারে শেয়ার করে লেখেন, ‘সমাজের মানসিকতা এখনও বদলায়নি। অচ্ছুত, একঘরে করে দেয়ার মানসিকতা এখনও রয়ে গেছে। এই লকডাউনে তা আরও ভালো করে উপলব্ধি করলাম। এরা দৈনিক পারিশ্রমিকে কাজ করে। কিন্তু লকডাউনে সমস্যায় পড়েছে। দুর্বারের সঙ্গে হাত মিলিয়ে শহরের সবচেয়ে বড় যৌনপল্লীর পরিবারের হাতে কিছুটা প্রয়োজনীয় সামগ্রী তুলে দেয়ার চেষ্টা করলাম।’

পরমব্রত মনে করেন, সমাজের সবাই যদি এভাবে ক্ষুদ্র প্রচেষ্টা রাখি তাতে তো কোনো ক্ষতি নেই।

এর আগে গত শনিবার দুর্বার মহিলা সমন্বয় সমিতির তরফ থেকে পশ্চিমবাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর কাছে যৌনকর্মীদের জন্য সাহায্যের আবেদন জানিয়ে চিঠি পাঠানো হয়। এর পরই রূপান্তরকামী ও যৌনকর্মীদের জন্য খাবার ও নিত্যপণ্য দেয়ার ব্যবস্থা করেন মমতা।

ঢাকাটাইমস/১৪এপ্রিল/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :