গাজীপুরে ওজনে কম দেয়ায় ডিলারশিপ বাতিল

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০২০, ১৯:১৯

গাজীপুরের কাপাসিয়া উপজেলার ত্রিমোহনী এলাকায় সরকারি ১০ টাকা কেজির চাল বিক্রির সময় ওজনে কম দেওয়ার অভিযোগে খাদ্যবান্ধব কর্মসূচির চালের ডিলার জুয়েলকে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসমত আরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় ওই ডিলারের ডিলারশিপ বাতিল করা হয়েছে।

জেলা প্রশাসনের মিডিয়া সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াসিউজ্জামান চৌধুরী জানান, চলমান করোনা পরিস্থিতির কারণে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় দরিদ্রদের জন্য খাদ্য সহায়তা নিশ্চিতের লক্ষে খাদ্য অধিদপ্তর মাধ্যমে নির্দিষ্ট উপকারভোগীদের জন্য ১০ টাকা কেজি দরে চাল বিক্রি কর্মসূচি বাস্তবায়ন করছে। এ লক্ষ্যে গাজীপুরের কাপাসিয়া উপজেলার ত্রিমোহনী এলাকায় জয়েলকে ডিলার নিয়োগ করা হয়। নিয়ম অনুযায়ী নির্দিষ্ট কার্ডধারীরা ১০ টাকা কেজিতে জনপ্রতি ৩০ কেজি করে চাল কেনার সুযোগ পাচ্ছেন। কিন্তু স্থানীয় ডিলার সরকারি নিয়ম না মেনে দরিদ্র মানুষদের অনিয়মের মাধ্যমে ওজনে কারসাজি করে প্রতি ক্রেতাকে ওজনে ৪/৫ কেজি কম দিয়ে চাল বিক্রি করে, কিন্তু তাদের কাছ থেকে ৩০ কেজির দাম আদায় করে আসছেন।

গোপন সূত্রে কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি জানতে পেরে তিনি ঘটনাস্থলে উপস্থিত হন। সেখানে হাতেনাতে প্রমাণ পেয়ে ওই ডিলারকে ১ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করেন এবং তার ডিলারশিপ বাতিল করা হয়।

(ঢাকাটাইমস/১৪এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :