বহিরাগতদের ঠেকাতে সন্ধ্যা নদীতে পাহারা

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০২০, ২১:৪৯

সরকারি নির্দেশনা অমান্য করে রাতের আঁধারে ঢাকা ও নারায়নগঞ্জ থেকে পিরোজপুরের স্বরূপকাঠিতে ফিরছেন মানুষ। সব সধরনের গণপরবিহণ বন্ধ থাকায় নৌপথে ট্রলার ভাড়া করেছে এলাকায় ঢুকছেন তারা। ফলে উপজেলাটিতে করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কা বাড়ছে।

এই অবস্থায় ঢাকা-নারায়নগঞ্জ থেকে নৌপথে সেখানে প্রবেশ ঠেকাতে সন্ধ্যা নদীতে পাহারা বাড়ানো হয়েছে। রাত জেগে পাহারা দিচ্ছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু।

উপজেলার বহু মানুষ চাকুরী ও ব্যবসার জন্য ঢাকা-নারায়নগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকায় বসবাস করে। ওইসব এলাকা থেকে প্রতিদিন ট্রলারযোগে ব্যবসায়ীরা নানা ধরনের পণ্য আনা নেওয়া করেন স্বরূপকাঠিতে। তবে কয়েকদিন ধরে ওইসব ট্রলারে পণ্যের পাশাপাশি উপজেলায় ঢুকছে মানুষও। যাদের বেশিরবাগই আবার ঢাকা-নারায়ণগঞ্জের। আর এ কারণেই করোনাভাইরাস সংক্রমণের আতঙ্ক দেখা দিয়েছে উপজেলা জুড়ে। বহিরাগত ঠেকাতে পাড়া মহল্লায় স্বেচ্ছাসেবক দল গঠন করা হয়েছে।

গত ১০ এপ্রিল নারায়নগঞ্জ থেকে একটি ট্রলারযোগে আসা লোকদের কোয়ারেন্টাইনে রাখাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনাও ঘটে।

ইউএনও সরকার আব্দুল্লাহ আল মামুন বলেন, করোনাভাইরাসের হটস্পট ঢাকা, নারায়নগঞ্জ। সেখান থেকে স্বরূপকাঠিতে ফিরে আসা লোকজনকে নিয়ন্ত্রণে সন্ধ্যানদীতে টহলের ব্যবস্থা নেওয়া হয়েছে। যেসব নৌযান বহিরাগতদের বহন করবে সেগুলো বাজেয়াপ্ত করা হবে।

ঢাকাটাইমস/১৪এপ্রিল/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :