ছাত্রলীগ নেতার চাল বিক্রিতে অনিয়ম, ডিলারশিপ বাতিল

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০২০, ২৩:০৬

কুমিল্লার মুরাদনগরে চাল বিতরণে অনিয়মের দায়ে উপজেলার দারোরা ইউনিয়নের ডিলার ছাত্রলীগ নেতা নুরুজ্জামানের ডিলারশিপ বাতিল ও জরিমানা করেছে উপজেলা খাদ্যবান্ধব কমিটি।

মঙ্গলবার উপজেলা খাদ্যবান্ধব কর্মসূচির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাস সংশ্লিষ্ট ইউনিয়নে তদন্ত শেষে এ সিদ্ধান্ত দেন। ডিলার নুরুজ্জামান সরকার উপজেলার দারোরা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি।

উপজেলা খাদ্য কর্মকর্তা মেহেদি হাসান জানান, গত সোমবার সকালে উপজেলার দারোরা ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় বিতরণকৃত ১০টাকা মূল্যে চাল তদারকি করতে যান উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ কমিটির সদস্যরা। তখন ১৩টি কার্ডের চাল বিতরণে অনিয়ম ধরা পড়ে। এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই কার্ডের বিপরীতে গত ২০১৮/১৯ সালের বিতরণকৃত চালের মাস্টার রোল ও তথ্যে গরমিল পাওয়া যায়। পরে তদন্ত করে দেখা যায়, ওই ১৩ কার্ডে ৩৯০ কেজি চাল বিতরণে অনিয়ম করা হয়েছে।

এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাসের সভাপতিত্বে উপজেলা পরিষদে এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। বিধি অনুযায়ী ৪০ হাজার টাকা জরিমানা ও ওই ডিলারের ডিলারশিপ বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়।

এ ব্যাপারে মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাস ওই ডিলারের ডিলারশিপ বাতিলের কথা স্বীকার করে জানান, চাল বিতরণের অনিয়মের তথ্য পাওয়া যায়। এরই প্রেক্ষিতে তার ডিলারশিপ বাতিলসহ জরিমানা করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৪এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :