ওএমএস চাল বিতরণে অনিয়ম, দুজনের ডিলারশিপ বাতিল

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০২০, ২৩:২২

চুয়াডাঙ্গার দামুড়হুদায় ১০ টাকা কেজি দরে চাল বিক্রয়ে (ওএমএস) অনিয়মের ঘটনায় অভিযুক্ত দুই ডিলারের নিবন্ধন বাতিল ও জামানতের টাকা বাজেয়াপ্ত করেছে স্থানীয় প্রশাসন।

মঙ্গলবার বিকাল দামুড়হুদা উপজেলা পরিষদের জরুরি সভায় দুই সদস্যের তদন্ত কমিটির প্রতিবেদন পর্যালোচনা করে দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার এসএম মুনিম লিংকন এ ব্যবস্থা গ্রহণ করেন। এছাড়া জব্দ ৬৫ বস্তা চাল অন্য ডিলারের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে।

জানা গেছে, গত ৮ এপ্রিল রাতের আধারে দামুড়হুদার লোকনাথপুর গ্রামের একটি গোডাউন থেকে ১০ টাকা কেজি দরের সরকারি ২৯ বস্তা চাল বাস্তপুর গোডাউনে নেয়ার চেষ্টা করে। এসময় সময় স্থানীয় জনতার সন্দেহের সৃষ্টি হলে ঘটনাস্থলে থাকা ইউপি সদস্য রিকাত আলীকে আটক করে স্থানীয়রা। পরে বিষয়টি উপজেলা প্রশাসনকে জানানো হলে উপজেলা প্রশাসন ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। পরে অভিযান চালিয়ে রঘুনাথপুরের চালের ডিলার গিয়াস উদ্দিন ডেলিসের বাস্তপুর গোডাউনে থাকা ৬৫ বস্তা চাল জব্দ করে ও লোকনাথপুরের আব্দুর ছাত্তারের মাস্টাররোলের খাতা জব্দ করা হয়।

সোমবার তদন্ত প্রতিবেদন জমা দিলে মঙ্গলবার বিকালে উপজেলা পরিষদের জরুরি সভা হয়।

দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার এসএম মুনিম লিংকন জানান, গত বুধবার রাতে গুদামজাত করে রাখা অতিরিক্ত বস্তার চাল জব্দ করা হয়। এরপর তদন্ত কমিটি গঠন করা হলে তদন্ত প্রতিবেদনের উপর ভিত্তি করে তাদের চাল বিতরণ কার্যক্রমে অনিয়ম প্রমাণিত হয়। তাই তাদের দুজনের ওএমএস বিতরণ নিবন্ধন বাতিল করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে জামানতের অর্থ।

(ঢাকাটাইমস/১৪এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :