নকল নাপাসহ ফার্মেসি মালিক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ এপ্রিল ২০২০, ২৩:২৩

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় চাহিদা বেড়েছে ঠান্ডা-জ্বরের ও গলাব্যথার ওষুধের। আবার এসব ওষুধ বিক্রি হচ্ছে বেশি দামে। এই সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী নাপা, নাপা এক্সট্রাসহ (প্যারাসিটামল) বিভিন্ন নকল ওষুধ বাজারে ছাড়ছে। ফলে স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে সাধারণ মানুষ।

সোমবার রাতে নকল ওষুধ বিক্রির অপরাধে ঝিনাইদহের শেখপাড়া বাজার এলাকায় অভিযান চালায় র‌্যাবের একটি দল। অভিযানে বিপুলসংখ্যক নকল ওষুধসহ এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। ওই ব্যবসায়ীর নাম গৌতম কুমার বিশ্বাস।

র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার (সিপিসি-২) অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম ঢাকাটাইমসকে বলেন, করোনাভাইরাসের কারণে জ্বর, ঠান্ডা, কাশি, গলাব্যথার ওষুধের চাহিদা বৃদ্ধি পেয়েছে। এ পরিস্থিতিতে অসাধু ব্যবসায়ীরা বেশি মুনাফার আশায় ভেজাল ওষুধ বাজারে ছাড়ছে। কিছু অসাধু ফার্মেসি মালিক এই সুযোগ কাজে লাগিয়ে ব্যবসা করছে। গোপন সংবাদে র‌্যাবের একটি দল শেখপাড়ার দয়াল ফার্মেসিতে অভিযান চালায়। অভিযানে নাপা, নাপা এক্সট্রা, সেকলো, প্যানটিক্সস, লুমনাসহ ঠান্ডা, কাশি, জ্বর, মাথাব্যথা ও গলাব্যথার বিপুল নকল ওষুধ ছাড়াও সরকারি বিক্রয় নিষিদ্ধ ওষুধ (বাইরে বিক্রি নিষেধ) জব্দ করা হয়।

মাসুদ আলম আরও জানান, ‘ঢাকার মিটফোর্ডকেন্দ্রিক একটি চক্র দেশে ভেজাল ও নকল ওষুধ ছড়িয়ে দিচ্ছে। এই চক্রের সঙ্গে আটক ব্যবসায়ীর যোগাযোগ ছিল। পুরা সিন্ডিকেটকে ধরার জন্য আমরা কাজ করছি।’

মঙ্গলবার তার বিরুদ্ধে শৈলকুপা থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৪এপ্রিল/এসএস/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :