ভৈরবে আরেক পুলিশ সদস্য করোনায় আক্রান্ত

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২০, ১১:২৫

কিশোরগঞ্জের ভৈরবে করোনায় আক্রান্ত পুলিশ অফিসারের সংস্পর্শে থাকা আরেক পুলিশ সদস্য প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। নতুন করে আক্রান্ত পুলিশ সদস্য শহরের শহীদ আইভি রহমান পৌর স্টেডিয়ামে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিলেন।

গতকাল রাতে আইইডিসিআর থেকে আসা প্রতিবেদনে এই পুলিশ কর্মকর্তার পজেটিভ আসে। এ নিয়ে ভৈরবে দুই পুলিশ কর্মকর্তাসহ তিনজনের করোনাভাইরাস পজেটিভ আসলো।

মঙ্গলবার রাতে উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ এই তথ্য জানিয়েছেন।

ডা. বুলবুল জানান, গত শুক্রবার রাতে ভৈরব থানায় কর্মরত এক পুলিশ কর্মকর্তার করোনাভাইরাস পজেটিভ আসলে তাকে ঢাকার কুর্মিটোলায় চিকিৎসার জন্য পাঠানো হয়। ওই রাতেই থানায় কর্মরত দুই পরিদর্শকসহ (ওসি) ৬৪ পুলিশ সদস্যকে প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়। পরে কিশোরগঞ্জ পুলিশ লাইনস থেকে নতুন ৩৫ পুলিশকে নিয়োগ দেওয়া হয় ভৈরব থানায়। আর আক্রান্ত পুলিশ কর্মকর্তাকে পাঠানো হয় কুর্মিটোলা হাসপাতালে।

দুই পুলিশ কর্মকর্তা ছাড়া শহরের কমলপুর এলাকার আহমেদ ফার্মা নামে একটি ওষুধের দোকানের ফার্মাসিস্ট করোনাভাইরাসে আক্রান্ত হন। প্রথমদিন আক্রান্ত পুলিশ কর্মকর্তা এই ফার্মেসির কাস্টমার ছিলেন। গতকাল রাতে তার রিপোর্ট পজেটিভ আসলে তাকে চিকিৎসার জন্য পাঠানো হয় কুর্মিটোলা হাসপাতালে।

এদিকে ফার্মাসিস্টের আক্রান্তের কারণে শহরের কমলপুর র‌্যাব অফিস সংলগ্ন তার বাড়ি, যাতায়াতের কারণে তার বাড়ি লাগোয়া নানার বাড়ি, আত্মীয়তার সূত্রে ভৈরবপুর মধ্যপাড়া এলাকার হাজী কাদির বেপারির বাড়ি, নিউ টাউন এলাকার তার এক ঘনিষ্ঠ বন্ধু এবং উপজেলার আগানগর ইউনিয়নের আগানগর গ্রামের তার শ্বশুরবাড়ি ইতোমধ্যে লকডাউন করা হয় প্রশাসনের পক্ষ থেকে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি লুবনা ফারজানা জানান, আক্রান্ত পুলিশ কর্মকর্তাকে রাতেই কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন বিভাগে পাঠানো হয়েছে।

এদিকে করোনার প্রাদুর্ভাব রোধে শুক্রবার থেকেই ভৈরব উপজেলা লকডাউন (বন্ধ) করা হয়। উপজেলা লকডাউনের পাশাপাশি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসারের (আরএমও) রুম, পুরুষ ও মহিলা ওয়ার্ড, স্বাস্থ্য কমপ্লেক্স (চন্ডিবের) এলাকার মর্ডান হাসপাতাল, শহরের কমলপুর এলাকার মনি ব্যাচেলার্স (মেস) এর গলি, গলির মুখের দোকান, কেয়ার ফার্মেসি নামের একটি ওষুধের দোকান, উপজেলার কালিকাপ্রসাদ ইউনিয়নের চক বাজার, আকবরনগর বাজার এবং শিবপুর ইউনিয়নের শম্ভুপুর এলাকা সম্পূর্ণরূপে অবরুদ্ধ থাকার নির্দেশনা জারি করে উপজেলা প্রশাসন।

করোনা আক্রান্ত ওই পুলিশ সদস্যের সংস্পর্শে আসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসারসহ অপর চার চিকিৎসক এবং একজন স্বাস্থ্য সহকারীকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

ঢাকাটাইমস/১৫এপ্রিল/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :