বাগেরহাটে প্রথম করোনা রোগী শনাক্ত

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২০, ১৪:১৮

বাগেরহাটের চিতলমারী উপজেলার পাটরপাড়া গ্রামে মসজিদের ইমামের শরীরে করোনাভাইরাসের জীবাণু শনাক্ত হয়েছে। ছয় দিন আগে তিনি মাদারীপুর থেকে নিজ এলাকা বাগেরহাটের চিতলমারী উপজেলার পাটরপাড়া গ্রামে আসেন। মঙ্গলবার সন্ধ্যায় সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ। বাগেরহাটে এই প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হলো।

শুকনো কাশিসহ করোনাভাইরাসের উপসর্গ থাকায় তাকে হোম কোয়ারেন্টাইনে রেখে নমুনা পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজে পাঠানো হয়। পরীক্ষায় তার শরীরে করোনা পজিটিভ ধরা পড়ে।

বুধবার বেলা ১১টার দিকে জেলা প্রশাসক মো. মানুনুর রশীদ বলেন, সোশ্যাল মিডিয়ার বিষয়টি এসেছে। এ প্রেক্ষিতে আমাদের পক্ষ থেকে উপজেলা প্রশাসন ওই বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করে দিয়েছে। ওই রোগীর সঙ্গে কথা হয়েছে। তিনি মোটামুটি ভালো আছেন। তবে এখন পর্যন্ত অফিসিয়ালি আমাদেরকে ওই রোগীর বিষয়ে সংশ্লিষ্ট বিভাগ থেকে কিছু জানানো হয়নি। পরবর্তীতে হয়ত এ বিষয়ে নিশ্চিত হওয়া যাবে।

এদিকে বাগেরহাটে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার খবরে এলাকায় সাধারণ মানুষের মধ্যে উৎকণ্ঠা বেড়েছে। তবে উপজেলা প্রশাসন থেকে এলাকাবাসীকে উদ্বিগ্ন না হয়ে সরকারি যে নির্দেশনা দেয়া হয়েছে তা মানার আহ্বান জানানো হচ্ছে। সামাজিক দূরত্ব মেনে চলা এবং পরিষ্কার পরিচ্ছন্নতা ও হাঁচি-কাশির শিষ্টাচার মেনে চলতে উৎসাহিত করা হচ্ছে।

(ঢাকাটাইমস/১৫এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :