গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২০, ১৮:১২

লকডাউন উপেক্ষা করে গাজীপুরের বিভিন্ন এলাকায় কমপক্ষে ১০টি পোশাক কারখানায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। এ সময় কারখানার শ্রমিকরা বিক্ষোভ মিছিল করে এবং ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-জয়দেবপুর সড়ক অবরোধ করে রাখে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, মার্চ মাসের বকেয়া বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া, শরীফপুর, বোর্ড বাজার, ছয়দানা, সালনা, মেম্বারবাড়ি, শ্রীপুরের টেপিরবাড়ী এলাকায় আন্দোলনে নামেন শ্রমিকরা। একই সময় জয়দেবপুর-ঢাকা সড়কের লক্ষীপুরা, তিনসড়ক এলাকায়ও দলে দলে শ্রমিকরা আন্দোলনে নামেন। এ সময় তারা বেতনের দাবিতে বিক্ষোভ প্রদর্শন করে এবং সড়ক অবরোধ করে রাখে।

শ্রমিকদের অভিযোগ, মহামারি করোনা আতঙ্ক নিয়েও কাজ করে বেতন দিচ্ছে না কারখানা কর্তৃপক্ষ। বেতন না দিলে আমরা খাব কী, আমাদের চলার কোনো উপায় নাই। বাসা ভাড়া, দোকান বাকির পাওনা টাকা দিতে পারছিনা।

পুলিশ জানায়, বকেয়া বেতনের দাবিতে তিন সড়ক এলাকার স্টাইল ক্রাফ্ট, ইন্টারম্যাক্স, সালনার শ্যামলী গার্মেন্টস, ভোগড়ার বিআর অ্যান্ড ফ্যাশনসহ অন্তত ১০টি কারখানার শ্রমিকরা আন্দোলনে নামে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের একাধিক টিম সেখানে কাজ করে। পরে শ্রমিক ও মালিক পক্ষের সঙ্গে সমঝোতা বৈঠক করে পুলিশ প্রশাসন। বৈঠকে মালিক পক্ষ বেতন ভাতা পরিশোধে সম্মত হলে শ্রমিকরা অবরোধ প্রত্যাহার করে নেয়।

গাজীপুর মেট্টোপলিটন পুলিশ কমিশনার আনোয়ার হোসেন বলেন, বেতন ভাতা প্রদানের দাবিতে মহাসড়কে শ্রমিকরা বিক্ষোভ করে সড়ক অবরোধ করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। দুপুরের পর থেকে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

(ঢাকাটাইমস/১৫এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :