দরিদ্রদের জন্য সহায়তা চেয়ে ব্যাংক হিসাব খুললেন ইউএনও

প্রকাশ | ১৫ এপ্রিল ২০২০, ১৯:৪২

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

শেরপুরের ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবেল মাহমুদ অতিদরিদ্র মানুষদের সহায়তার জন্য ব্যাংক হিসাব, বিকাশ ও নগদ নম্বর খুলেছেন। করোনা পরিস্থিতি মোকাবেলায় দুস্থ ও কর্মহীন জনগোষ্ঠীর মানুষদের খাদ্য সহায়তায় তহবিল সংগ্রহ করার জন্য এসব হিসাব নম্বর খোলা হয়। বুধবার দুপুরে সংবাদকর্মীদের বিষয়টি জানান ইউএনও।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে গত ২৬ মার্চ থেকে হাসপাতাল, কাঁচাবাজার ও ওষুধের দোকান ছাড়া অন্যসব দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ফলে কর্মহীন হয়ে পড়ে অতিদরিদ্র ও দুস্থ জনগোষ্ঠী। এদের মধ্যে রয়েছেন রিকশাচালক, ভ্যানচালক, পরিবহন শ্রমিক, হোটেল শ্রমিক, দিনমুজুর, বাদাম বিক্রেতা, হকার, ফেরিওয়ালা, কুলি, মুচি ও চায়ের দোকানদার।

এসব কর্মহীন মানুষদের খাদ্য সহায়তার জন্য তহবিল সংগ্রহ করতে সোনালী ব্যাংক ঝিনাইগাতী শাখায় একটি ব্যাংক হিসাব খোলা হয়েছে। হিসাব নাম ও নম্বর: করোনা তহবিল ৬২০২৬০২০০০৬৫১। এছাড়া ০১৭১১৮৭২২০২ নম্বরে বিকাশ বা নগদ-এর মাধ্যমে টাকা জমা দেয়া যাবে।  

মানুষকে সব ধরনের সহযোগিতা করা হচ্ছে জানিয়ে ইউএনও রুবেল মাহমুদ বলেন, করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতিতে অতিদরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ তৈরি হয়েছে।  তাই তিনি সামর্থবানদের এ সংকট মোকাবেলায় অংশিদার হতে অনুরোধ জানান।

(ঢাকাটাইমস/১৫এপ্রিল/কেএম)