সিংড়ায় সরকারি ১৭১ বস্তা চালসহ ডিলার আটক

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২০, ২১:০৮

নাটোরের সিংড়া থেকে ১০ টাকা কেজি দরে বিক্রির ১৭১ বস্তা চালসহ ডিলার আসাদুজ্জামানকে আটক করেছে পুলিশ। বুধবার দুপুরে উপজেলার সাতপুকুরিয়া এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক আসাদুজ্জামান সাতপুকুরিয়া গ্রামের মৃত আছের আলীর ছেলে ও উপজেলা আ’লীগের ১ নম্বর যুগ্ম সম্পাদক, ইটালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুল ইসলামের মামা। তবে ডিলার আসাদুজ্জামানকে রক্ষা করার জন্য সিংড়া থানার ওসি বরাবর চিঠি দিয়েছেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুস সালাম বিশ্বাস।

এদিকে গত ৮ এপ্রিল শুকাস ইউনিয়নের সারুপাড়া থেকে সরকারি ৪৮ বস্তা চাল জব্দ ও ডিলার স্বপনসহ দুজনকে আটক করে উপজেলা প্রশাসন। সেখানে চাল বিতরণের সময় তদারকি কর্মকর্তা অনুপস্থিত থাকায় খাদ্য নিয়ন্ত্রক আব্দুস সালাম বিশ্বাসকে কৈফিয়ত তলব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূর-এ-আলম সিদ্দিকী জানান, সিংড়া উপজেলার ইটালী ইউনিয়নের সাতপুকুরিয়া এলাকার একটি পরিত্যাক্ত ছাত্রাবাসে ১০ টাকা কেজির চাল গোপনে মজুদ রাখার খবর পেয়ে দুপুরে পুলিশ সেখানে অভিযান চালায়। পরে সেখান থেকে ১৭১ বস্তা চাল জব্দ করা হয়। আটক করা হয় ডিলার আসাদুজ্জামানকে।

এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান ওসি।

তবে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুস সালাম বিশ্বাস আটক ডিলার আসাদুজ্জামানের পক্ষে সাফাই গান।

সিংড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জামিল আকতার ডিলারকে আটকসহ সরকারি চাল জব্দের সত্যতা নিশ্চিত করে বলেন, মামলার প্রস্তুতি চলছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু বলেন, চাল মজুদের বিষয়ে খাদ্য অধিদপ্তর আমাকে কিছু জানায়নি। এ বিষয়ে আমি ডিলারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য ওসিকে নির্দেশ দিয়েছি।

উল্লেখ্য, গত ৭ ও ৮ এপ্রিল পরপর দুই দিন সিংড়া উপজেলার সুকাশ ইউনিয়ন থেকে ৬১ বস্তা চাল উদ্ধার করে উপজেলা প্রশাসন। চুরি করা চালসহ গ্রেপ্তার করা হয় একজন ইউপি সদস্য, একজন স্থানীয় আওয়ামী লীগ নেতা ও ডিলারসহ পাঁচজনকে। ডিলারের লাইসেন্স বাতিল ও গ্রেপ্তারদের কারাদণ্ডসহ খাদ্য সহায়তার সকল কর্মসূচি বাতিল করা হয়েছে। আর এ নিয়ে একদিকে যেমন স্বস্তি ফিরে এসেছে, অপরদিকে তোলপাড় শুরু হয়েছে।

(ঢাকাটাইমস/১৫এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :