বাবা-মায়ের কবরের পাশে চিরনিদ্রায় ডা. মঈন

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ এপ্রিল ২০২০, ০৮:২৪ | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২০, ২৩:৫৩

সুনামগঞ্জের ‘গরিবের ডাক্তার’ খ্যাত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া ডা. মঈন উদ্দিনের (৪৭) দাফন সম্পন্ন হয়েছে। বুধবার রাত সাড়ে ৮টার দিকে ছাতক উপজেলার খুরমা উত্তর ইউনিয়নের নাদামপুর নিজ বাড়িতে পিতা-মাতার কবরের পাশেই তাকে সমাহিত করা হয়। তিনি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন। বুধবার ভোরে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ডা. মঈন।

ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গোলাম কবির জানান, দেশে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসকের মারা যাওয়ার ঘটনা এটিই প্রথম। ওই চিকিৎসকের পরিবারের পক্ষে সুনামগঞ্জে লাশ দাফনের কথা জানানোর পরই সব প্রস্তুতি নেয়া হয়েছিল। একটি অ্যাম্বুলেন্সে করে লাশ ঢাকা থেকে প্রথমে সিলেটে এবং পরে সুনামগঞ্জে তার গ্রামের বাড়িতে নিয়ে আসা হয়।

জানা গেছে, চিকিৎসক মঈন উদ্দিন সিলেট শহরে স্ত্রী ও সন্তানদের নিয়ে বসবাস করতেন। তার স্ত্রীও চিকিৎসক। তাদের দুই সন্তান রয়েছে।

গত ৫ এপ্রিল তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। পরে চিকিৎসকদের পরামর্শে তিনি হোম কোয়ারেন্টাইনে ছিলেন। ৭ এপ্রিল তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করা হয়। ৮ এপ্রিল তাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় সোমবার হাসপাতালের লাইফ সাপোর্টে রাখা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় বুধবার তিনি ভোরে মারা যান।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন ব্রিফিংয়ের শুরুতে অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ জানান, করোনা রোগীদের চিকিৎসা দিতে গিয়ে আক্রান্ত হয়ে মারা যাওয়া সিলেট ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক মঈন উদ্দিনের মৃত্যুতে প্রধানমন্ত্রী গভীর শোক প্রকাশ করেছেন। ওই চিকিৎসকের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী। ওই চিকিৎসকের পরিবারের সব দায়িত্ব সরকার বহন করবে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/১৫এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :