কুষ্টিয়ায় করোনা শনাক্তে পিসিআর ল্যাব

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২০, ১৬:৩৫

কুষ্টিয়া জেনারেল হাসপাতালে করোনাভাইরাস (কোভিড-১৯)-এর নমুনা পরীক্ষার কার্যক্রমের উদ্বোধন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্য মাহাবুব-উল-আলম হানিফ।

দেশের ১৮তম এই পিসিআর ল্যাব উদ্বোধনের ফলে কুষ্টিয়াসহ আশপাশের কয়েক জেলার রোগীরা এখানে এসে নমুনা সংগ্রহ ও করোনা শনাক্তকরণ এবং চিকিৎসা নিতে পারবেন।

বৃহস্পতিবার বেলা ১১টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে করোনাভাইরাস শনাক্ত করার পলিমার্স চেইন রিএকশান (পিসিআর) ল্যাব উদ্বোধন করেন তিনি।

উদ্বোধন শেষে সাংবাদিকদের হানিফ বলেন, ইউনিয়ন থেকে ওয়ার্ড পর্যায়ে ত্রাণ কমিটি করা হচ্ছে। এই কমিটি কর্মহীন মানুষ যাদের ত্রাণ সহায়তা দরকার তাদের তালিকা করে ত্রাণ সহায়তা দেয়া শুরু হয়েছে। দেশব্যাপী সমাজের সকল কর্মহীন মানুষের মাঝে এটা অব্যাহত থাকবে।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার চিকিৎসক তাপস কুমার সরকার বলেন, তবে ফলাফল ঘোষণা হবে আইইডিসিআর থেকে। কুষ্টিয়ায় করোনা আক্রান্ত রোগীদের জন্য বিভিন্ন হাসপাতালে ১০০ আইসোলেশন বেড প্রস্তুত রাখা হয়েছে। তবে কোন আইসিইউ ও ভেন্টিলেটর নেই এখানে।

এ সময় উপস্থিত ছিলেন- কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন, পুলিশ সুপার তানভির আরাফাত ও সিভিল সার্জন আনোয়ারুল ইসলামসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/১৬এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :