ঢাকার মিরপুর থেকে কর্মস্থলে ফিরলেন জনস্বাস্থ্য প্রকৌশলী, আতঙ্কে প্রতিবেশীরা

ফেনী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ এপ্রিল ২০২০, ২০:২৯ | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২০, ২০:১৬

লকডাউন এলাকা ঢাকার মিরপুর থেকে ফেনীতে ফিরলেন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী সমেশ আলী। তার ফেনী ফেরায় সহকর্মী ও কোয়ার্টারে বসবাসরতদের মাঝে করোনা আতঙ্ক বিরাজ করছে।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সূত্র জানায়, গত ১৮ মার্চ ছুটি নিয়ে ঢাকায় যান সদর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী সমেশ আলী। মিরপুরে স্ত্রী-সন্তান নিয়ে বসবাস তার। ছুটি শেষ হলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বারবার ফোন দিলেও তিনি ফিরেননি। বৃহস্পতিবার সন্ধ্যায় ফেনী পৌছেন। তার ফেরার বিষয়টি জানাজানি হলে শহরের একাডেমি সড়কের বাসিন্দা ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কম্পাউন্ডে বসবাসরতদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে কথা বলতে সদর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী সমেশ আলীকে ফোনে একাধিকবার কল দিলে তিনি ফোন রিসিভ না করায় কথা বলা সম্ভব হয়নি।

কোয়ার্টারে থাকা একাধিক ব্যক্তি নাম প্রকাশ না করার শর্তে জানান, লকডাউন এলাকা থেকে জনস্বাস্থ্য কর্মকর্তা ফেনী কোয়ার্টারে আসায় আতঙ্ক দেখা দিয়েছে। উপজেলা পর্যায়ের কর্মকর্তা হওয়ায় কেউ কিছু বলতে পারছেন না। তাকে দ্রুত স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে নিয়ে কোয়ারেন্টাইন নিশ্চিত করার দাবি জানান তারা।

জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাাহী প্রকৌশলী মোসলেহ উদ্দিন রায়হান ঢাকাটাইমসকে বলেন, ‘সমেশ আলী মিরপুর থেকে ফিরেছেন’। এর বেশি কিছু তিনি বলতে রাজি হননি।

সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন ঢাকাটাইমসকে জানান, খোঁজখবর নিয়ে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্টগ্রামে পাঠানো হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা ঢাকাটাইমসকে বলেন, চিকিৎসার জন্য ছুটি নিয়ে জনস্বাস্থ্য কর্মকর্তা ঢাকায় গেছেন। কর্মস্থলে থাকতে সরকারি নির্দেশনার আলোকে তিনি বৃহস্পতিবার ফেনী ফেরেন। তাকে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৭এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :