জামালপুরে নিরাপত্তা চেয়ে স্বাস্থ্যকর্মীদের বিক্ষোভ

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০২০, ১৫:২৪
জামালপুর

উন্নতমানের পিপিই, হাসপাতাল লকডাউন ও সকল স্টাফের নমুনা পরীক্ষার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন জামালপুর জেনারেল হাসপাতালের নার্স, স্বাস্থ্যকর্মী ও কর্মচারীরা।

শনিবার সকালে জামালপুর আড়াইশ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের প্রশাসনিক ভবনের সামনে এই কর্মসূচি পালিত হয়।

জীবনের ঝুঁকি নিয়ে জামালপুরের স্বাস্থ্য কর্মীরা করোনায় আক্রান্ত রোগীসহ অন্যান্য রোগীদের সেবা দিয়ে আসছেন। এতে একের পর এক স্বাস্থ্য কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হলেও তাদের সুরক্ষা বা নিরাপত্তার উদ্যোগ নিচ্ছে না হাসপাতাল কর্তৃপক্ষ।

এমন দুই ওয়ার্ডবয় করোনায় আক্রান্ত হলে তাদের আইসোলেশনে নেয়ার কোন ব্যবস্থা নেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ। জনরোষ থেকে বাঁচতে এক পর্যায়ে ওই দুই ওয়ার্ডবয় পালিয়ে শহর থেকে হেঁটে শেখ হাসিনা মেডিকেল কলেজে স্থাপিত আইসোলেশন ইউনিটে গিয়ে ভর্তি হন।

এছাড়াও ওই দুজন ওয়ার্ডবয় নমুনা দেয়ার পরও হাসপাতালে দায়িত্ব পালন করেন এবং ঘোরাফেরা করেন। এতে হাসপাতালের সকল স্টাফের করোনা আক্রান্তের ঝুঁকিতে রয়েছে বলে জানান তারা।

এই নিয়ে বিক্ষুব্ধ হয়ে উঠেন স্বাস্থ্য কর্মীরা। অতি দ্রুত উন্নতমানের পিপিই, হাসপাতাল ১৪ দিনের জন্য লকডাউন ও সকল স্টাফের নমুনা পরীক্ষার দাবি জানান বিক্ষুব্ধরা। দাবি না মানলে সকল কাজ বন্ধ করার হুঁশিয়ারি দেন আন্দোলনকারীরা।

আন্দোলনরত হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স আফরোজা আক্তার বলেন, আমাদের দাবি যদি পূরণ না করে- তাহলে আমরা কোনো কাজ করতে পারব না।

জামালপুর আড়াইশ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের কর্মচারী অ্যাসোসিয়েশনের সভাপতি কিরন আলী জানান, সকল স্টাফের নমুনা পরীক্ষা, ১৪ দিনের জন্য জেনারেল হাসপাতাল লকডাউন এবং নার্স, কর্মচারী ও কর্মকর্তাদের উন্নতমানের সুরক্ষা সরঞ্জামের দাবি জানান তারা। এসব দাবি না পূরণ হলে সব রকম স্বাস্থ্যসেবা দেয়া থেকে বিরত থাকবেন স্টাফরা।

নার্স ও স্বাস্থ্য কর্মীদের নিরাপত্তার বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানোর পর সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন হাসপাতালে সহকারী পরিচালক ডা. হাবিবুর রহমান ফকির।

এদিকে হাসপাতালের নার্স, কর্মকর্তা ও কর্মচারীদের বিক্ষোভ ঘণ্টাব্যাপী চলায় চরম দুর্ভোগ পোহাতে হয় চিকিৎসাসেবা নিতে আসা রোগীদের।

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :