নড়াইলে ছাত্রলীগের খাদ্যসামগ্রী পৌঁছে যাচ্ছে বাড়ি বাড়ি

প্রকাশ | ১৮ এপ্রিল ২০২০, ১৭:৪৩

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস

অসহায় মানুষের পরিচয় গোপন রেখে নড়াইল জেলা ছাত্রলীগের খাদ্যসামগ্রী পৌঁছে যাচ্ছে বাড়ি বাড়ি। শুক্রবার রাত থেকেই এ কার্যক্রম শুরু হয়েছে। ৩০০ অসহায় পরিবারকে এ খাদ্যসামগ্রী দেয়া হবে।

খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে- চাল, ডাল, তেল, আলু, লবণসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র। এছাড়া অসহায় মানুষের পাশে থাকার জন্য জেলা ছাত্রলীগের দু’টি নাম্বার চালু রয়েছে-০১৭২৮-৬৮৮৬৪০ ও ০১৭১২-৪৬০৫৫০।

এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশ বলেন, ছাত্রলীগের বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে বিভিন্ন মহলে নেতিবাচক ধারণা থাকলেও করোনাভাইরাসের কঠিন মুহূর্তে জীবনের ঝুঁকি নিয়ে আমরা মাঠে নেমেছি। করোনা মোকাবিলায় প্রশাসনকে সহযোগিতা করে যাচ্ছি, মানুষের জন্য কাজ করছি। দেশে করোনা প্রভাবের প্রথম থেকেই হাতধোয়া, পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা, শারীরিক দূরত্ব বজায় রাখা, পথে-প্রান্তরে, হাট-বাজারে নিরাপদবৃত্ত চিহ্নিতকরণ, মাস্ক ও সাবান বিতরণসহ বিভিন্ন কর্মসূচিতে গণমানুষের পাশে আছি আমরা।

জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার মিম বলেন, দুর্যোগকালে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর শিক্ষা-‘বঙ্গবুন্ধ’র শিক্ষা, ‘বঙ্গবুন্ধ’র আদর্শ। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুপ্রেরণা ও মানবতারপ্রাণ নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার সহযোগিতা এবং কেন্দ্রীয় কমিটির পরামর্শক্রমে জেলা ছাত্রলীগের নেতাকর্মীদের অর্থায়নে ৩০০ অসহায় পরিবারের জন্য খাদ্যসামগ্রীর ব্যবস্থা করেছি। এ খাদ্য সহায়তা পাচ্ছেন- দিনমজুর এবং ছাত্রলীগের দরিদ্র পরিবারগুলো।

ছাত্রলীগ নেতা মিম আরো বলেন, যারা ত্রাণ সহযোগিতার কথা বলতে পারেন না- কিন্তু নীরবে-নিভৃতে অনেক কষ্টে দিন কাটছেন, তাদের পরিচয় গোপন রেখে রাতের আঁধারে বাড়িতে এ খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছি আমরা। পাশাপাশি জেলার বিত্তবানরাও অসহায় মানুষের সাহায্যে এগিয়ে আসবেন- এই প্রত্যাশা আমাদের। প্যাকেটের গায়ে লেখা হয়েছে- ‘মানুষ মানুষের জন্য...। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার পক্ষ থেকে নড়াইল জেলা ছাত্রলীগের সৌজন্যে মানুষের জন্য উপহারসামগ্রী।’

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/এলএ)