ত্রাণের আশায় ডিসির দরজায় কর্মহীন মানুষ

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০২০, ১৮:২১

কুষ্টিয়া পৌরসভার চৌড়হাঁস ক্যানালপাড়া ৫নং ওয়ার্ডের কর্মহীন, দুস্থ ও অসহায় কয়েকশত নারী-পুরুষ সরকারি খাদ্য সহায়তার আবেদন নিয়ে ডিসি অফিসে অবস্থান নেন। শনিবার দুপুর ১২টার দিকে শহরের কালেক্টরেট চত্বরে খাদ্য সহায়তা পাওয়ার আশায় ঘণ্টাব্যাপী অবস্থান করেন তারা।

পরে জেলা প্রশাসক আসলাম হোসেন নতুন তালিকা করে খাদ্য সহায়তা বাড়ি বাড়ি পৌঁছে দেবার আশ্বাস দিলে কালেক্টরেট চত্বর ত্যাগ করেন এই কর্মহীন অসহায় ও দরিদ্র মানুষ।

অবস্থান নেয়া কয়েকজনের সঙ্গে কথা হলে তারা জানান, ‘করোনাভাইরাস থেকে নিজের ও পরিবারের মানুষগুলোকে রক্ষা করতে কাজকর্ম ছেড়ে নিজ নিজ বাড়িতে অবস্থান নিয়েছি। আমাদের ঘর থেকে বের হওয়ার কোনো উপায় নেই। কোনো কাজ করতে পারছি না। এতে আমাদের ঘরের খাবার শেষ হয়ে গেছে। পরিবার-পরিজন নিয়ে খুবই কষ্টে দিন কাটছে।

তদের অভিযোগ, স্থানীয় জনপ্রতিনিধিরা তাদের কোনো খোঁজ রাখছেন না। ত্রাণ বিতরণে মুখ পরিচিত দেখে ত্রাণ দিচ্ছেন কাউন্সিলর মুরাদ। তাই ক্ষুধার যন্ত্রণায় খাদ্য সহায়তা পাওয়ার আশায় ডিসির দরজায় আসতে বাধ্য হয়েছি।

কুষ্টিয়া পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর সাইফ-উল-হক মুরাদ বলেন, চৌড়হাঁস ক্যানালপাড়ায় ৮০ জনকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে এখন পর্যন্ত। ত্রাণ বিতরণে মুখ পরিচিত দেখে ত্রাণ দিচ্ছেন এমন প্রশ্ন করলে তিনি বলেন, এটা ওইখানকার মানুষের রেয়াজ। দিলেও এমন কথা বলবে, না দিলেও একই কথা বলবে। তারা যখন কালেক্টরেট চত্বরে অবস্থান নিয়েছিল- তখন আমার সাথেও অনেকের দেখা হয়েছে। আমাকে দেখে মুখ ঢেকে চলে গেছে অনেকেই। পর্যায়ক্রমে তাদের ত্রাণ সাহায্য দেয়া হবে।

জেলা প্রশাসক আসলাম হোসেন বলেন, তাদের ভোটার আইডিকার্ড জমা নেয়া হয়েছে। ত্রাণ সহায়তা না পেয়ে থাকলে অবশ্যই সরকারি খাদ্য সহায়তা দেয়া হবে।

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :