মাদারীপুরে হত্যার ক্ষোভে আরেকজনকে হত্যা

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ এপ্রিল ২০২০, ১৫:৪৬ | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২০, ১৫:৩৭

মাদারীপুরের রাজৈরে হত্যা মামলায় জামিন পাওয়া আসামিদের বাড়ি-ঘরে অতর্কিত হামলা করে চারজনকে আহত করেছে প্রতিপক্ষ। এর মধ্যে প্রসেন বসু (৩০) নামে একজন মারা গেছেন। শনিবার দিবাগত রাত ৩টার দিকে ঢাকার শ্যামলী প্রমা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গত ১৫ এপ্রিল বিকালে রাজৈর উপজেলার কদমবাড়ি ইউনিয়নের মৃধাবাড়ি গ্রামে এ হামলার ঘটনা ঘটে। নিহত প্রসেন বসু একই গ্রামের সতিশ বসুর ছেলে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, গত বছরের ২৫ জানুয়ারি রাজৈর উপজেলার কদমবাড়ি ইউনিয়নের মৃধাবাড়ি গ্রামে জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে সংঘর্ষ হয়। এতে সাবেক ইউপি মেম্বার যুধিষ্টির বসু খুন হন। এই খুনের মামলার আসামিদের মধ্যে বেশ কয়েকজন প্রায় এক বছর আগে জামিন পান। তবুও বাদি পক্ষের হুমকির মুখে বাড়ি আসতে না পেরে আসামিরা বিভিন্ন আত্মীয়-স্বজনদের বাড়িতে থাকছিলেন। করোনাভাইরাসের প্রভাবে বুধবার বাড়িতে এলে নিরোধ বসুর নেতৃত্বে বাদি পক্ষের লোকজন আসামি প্রসেন বসুদের উপর পরিকল্পিতভাবে হামলা করে। এ হামলায় প্রসেন বসু (৩২), মিহির বসু (২২), সতিশ বসু (৬৫) ও সজু বসু (২০) মারাত্মক আহত হন।

আহতদের উদ্ধার করে প্রথমে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে প্রসেন বসু ও মিহির বসুর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এখানে প্রসেন বসুর অবস্থা আরো অবনতি হলে ঢাকার শ্যামলীতে প্রমা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার দিবাগত রাত ৩টার দিকে প্রসেন বসু মারা যান। আহত মিহির বসুর অবস্থাও আশঙ্কাজনক। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

বুধবারের হামলার ঘটনায় নিরোধ বসুসহ ১৬ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত সাত-আটজনকে আসামি করে মামলা হয়েছে। গত বছর মেম্বার যুধিষ্টির বসু খুনের মামলায় বর্তমানে খুন হওয়া প্রসেন বসুসহ ২৮ জনকে আসামি করে মামলা হয়। এ মামলায় নিহত প্রসেনসহ ২৬ জন জামিনে থেকেও দীর্ঘদিন প্রতিপক্ষের ভয়ে নিজ বাড়িতে আসতে পারছিল না।

রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার শওকত জাহান বলেন, ‘বর্তমানে মারামারি মামলার সঙ্গে নিহতের ঘটনায় শুধু ৩০২ ধারা সংযোজন করা হবে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে।’

(ঢাকাটাইমস/১৯এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :