কাপাসিয়ায় স্বাস্থ্য কর্মকর্তাসহ মোট ৬২ জন করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২০, ১৫:৫৩

গাজীপুরের কাপাসিয়ায়, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুস সালাম সরকারসহ মোট ৬২ জন করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

শনিবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুস সালাম সরকার এ তথ্য নিশ্চিত করেন। এসময়, নিজের আক্রান্ত হওয়ার বিষয়টিও জানান তিনি।

এছাড়া, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সিং অফিসার ও উপ সহকারি কমিউনিটি মেডিকেল অফিসারসহ, স্বাস্থ্য বিভাগের মোট ৩২ জন আক্রান্ত হয়েছেন বলে জানান এই কর্মকর্তা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত ১০ এপ্রিল ১ জন, ১১ এপ্রিল ১ জন, ১২ এপ্রিল ৯ জন, ১৪ এপ্রিল ৮ জন, ১৫ এপ্রিল ১৬ জন, ১৭ এপ্রিল ২৭ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে। যা নিয়ে উপজেলায় এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৬২ জনে পৌঁছেছে।

এদিকে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অধিকাংশ স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হওয়ায় অনেকটা কমে গেছে নমুনা সংগ্রহের কাজ। করোনা আক্রান্তের সংখ্যা দ্রুতগতিতে বাড়ায় উপজেলাবাসীর মাঝেও দেখা দিয়েছে আতঙ্ক।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুস সালাম সরকার বলেন, আক্রান্তদের সকলকে প্রাথমিক অবস্থায় স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে রাখা হয়েছে। পরবর্তী সময়ে তাদের শারিরীক অবস্থা বিবেচনা করে প্রয়োজন হলে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করা হবে।

এ বিষিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. মো. আমানত হোসেন খান বলেন, কাপাসিয়ার মানুষকে ঘরে রাখার জন্য উপজেলা পরিষদ, প্রশাসন, থানা পুলিশ, সেনা সদস্যগণ নানাভাবে কাজ করছে। কিন্তু মানুষ কিছুতেই ঘরে থাকতে চাচ্ছে না। মানছে না সামাজিক দুরত্ব।

গাজীপুর জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম জানান, কাপাসিয়ার এ প্রেক্ষাপটে বেশি সংখ্যক মানুষের করোনা পরীক্ষার জন্য ঢাকা থেকে স্বাস্থ্য বিভাগের একটি বড় টিম কাপাসিয়ায় যাবে। এজন্য নীতিগত সিদ্ধান্ত চুড়ান্ত হয়েছে। যার মাধ্যমে আরো বেশি সংখ্যক মানুষের করোনা পরীক্ষা করা সম্ভব হবে।

ঢাকাটাইমস/১৯এপ্রিল/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :