বাগেরহাটে স্বেচ্ছাশ্রমে বোরো ধান কেটে দিচ্ছে বাম ব্রিগেড

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২০, ১৬:৩৪

বাগেরহাটে ধান কাটা মৌসুমে শ্রমিক সংকটে স্বেচ্ছাশ্রমে কৃষকের পাশে দাঁড়িয়েছে বাম ব্রিগেড। রবিবার সকালে বাগেরহাট শহরের হাড়িখালী এলাকার কৃষকদের আবাদ করা পাকা বোরো ধান কেটে দেয়ার মধ্যদিয়ে তাদের এই কর্মসূচি শুরু হয়।

সিপিবি, কৃষক ও ক্ষেতমজুর সমিতি, ছাত্র ও যুব ইউনিয়নের সংগঠকরা স্বেচ্ছাশ্রমে জমি মালিকদের পাকা ধান কেটে দিচ্ছেন। তারা হাড়িখালি মৌজার সব জমি মালিকদের মাঠের পাকা ধান স্বেচ্ছাশ্রমে কেটে দেয়ার অঙ্গীকার করেন।

সিপিবির জেলা সাধারণ সম্পাদক ফররুখ হাসান জুয়েল বলেন, স্বাভাবিক সময়েই কৃষক ধান কাটার শ্রমিক সংকটে থাকেন, করোনা সংকটের কারণে এবার এই সংকট আরও তীব্র হয়ে উঠেছে। করোনার কারণে অন্য এলাকা থেকে এই সময়ে শ্রমিক আনাও হবে ঝুঁকিপূর্ণ। তাই আমরা স্বেচ্ছাশ্রমে জমি মালিকদের মাঠে পেকে যাওয়া ধান কেটে দেয়ার উদ্যোগ নিয়েছি। আজ আমরা শুরু করলাম। আমাদের সাধ্য অনুযায়ী চেষ্টা করব। সরকার যেন কৃষকের ধান সংরক্ষণ ও ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করে সেই দাবিও জানাচ্ছি। অন্যদেরও এগিয়ে আসার আহ্বান জানান এই নেতা।

বাগেরহাট জেলা কমিটির সাধারণ সম্পাদক ফররুখ হাসান জুয়েল, সদস্য জাহিদুল ইসলাম যাদু, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সদস্য বেলাল হোসাইন বিদ্যা, জেলা শাখার সদস্য দেবব্রত দাস পলাশ, শুভজিৎ দে, যুব ইউনিয়ন সদস্য রুমান মাহমুদ, তানভীর আলী, সঞ্জয় কুমার দে অপু, তপন কুমার দাস প্রমুখ ধান কাটায় অংশ নেন।

(ঢাকাটাইমস/১৯এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :