চিকিৎসকদের সুরক্ষায় এগিয়ে এলেন এলজিইডি প্রকৌশলী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২০, ১৮:২৪

করোনার প্রকোপের মধ্যে চিকিৎসাসেবা দিতে গিয়ে দেশে ইতিমধ্যে একজন চিকিৎসক মারা গেছেন। আরও বেশ কয়েকজন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। তাই তাদের সুরক্ষায় সব থেকে বেশি গুরুত্ব দেয়ার কথা বলা হচ্ছে।

এই চিন্তা থেকে এলজিইডির একজন প্রকৌশলী নিজ উদ্যোগে পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরতদের পিপিইসহ সব ধরনের সুরক্ষা সরঞ্জাম দিয়েছেন।

এলজিইডির দক্ষিণ অঞ্চলের আয়রন ব্রিজ পুনঃনির্মাণ/পুনর্বাসন প্রকল্পের পরিচালক মো. আবদুল হাই (হক ইঞ্জিনিয়ার) ব্যক্তিগত অর্থায়নে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেন।

রবিবার মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর কর্মকর্তা দিলরুবা ইয়াসমিন লিজার হাতে এসব সুরক্ষা সামগ্রী তুলে দেয়া হয়। সুরক্ষার সামগ্রীর মধ্যে রয়েছে- একশ পিপিই, এক হাজার করে মাস্ক ও হ্যান্ড গ্লাভস এবং পাঁচশ ভাইরাস প্রতিরোধক চশমা।

মির্জাগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান খান মো. আবু বকর সিদ্দিকী, ও উপজেলা নির্বাহী অফিসার মো. সরোয়ার হোসেনের মাধ্যমে স্বাস্থ্য কমপ্লেক্সে এই উপহার তুলে দেয়া হয়।

ঢাকা টাইমসকে প্রকৌশলী মো. আব্দুল হাই বলেন, এই মহামারির সময়ে এলাকার লোকজনের উপকার করার সুযোগ যেহেতু আল্লাহ দিয়েছেন আমি মনে করি সেটা অবশ্যই করা উচিত। অন্যথায় মানুষ হিসেবে পরিচয় দেয়ার সুযোগ আছে বলে মনে করি না।

তিনি বলেন, আমি ব্যক্তিগতভাবে এলাকায় ত্রাণ দিয়েছি। আরও অনেকে দিচ্ছেন। সরকারের পক্ষ থেকে নানা উদ্যোগ নেয়া হয়েছে। তবে এই সময়ে রোগীদের যারা সেবা দিচ্ছেন তাদের যদি সুস্থ রাখা না যায় তাহলে বিপদ বাড়বে। কারণ বেশি ঝুঁকির মধ্যে আক্রান্তদের সেবা দিচ্ছেন চিকিৎসকরা। তাদের তো বাঁচিয়ে রাখতে হবে সবার আগে।

(ঢাকাটাইমস/১৯এপ্রিল/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :