ডিজিটাল নিরাপত্তা আইনে চার সাংবাদিকের বিরুদ্ধে মামলা

ঠাকুরগাও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২০, ২০:৪৭

জেলার বালিয়াডাঙ্গীতে ওএমএস ডিলারের গুদাম হতে খাদ্যবান্ধব কর্মসূচির চাল উদ্ধারের ঘটনায় স্থানীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা মোমিনুল ইসলাম ভাসানীকে নিয়ে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেয়ায় দুটি অনলাইনের সম্পাদকসহ চার সাংবাদিকের বিরুদ্ধে মামলা হয়েছে।

গত শুক্রবার (১৭ এপ্রিল) রাতে বালিয়াডাঙ্গী থানায় ওই মামলা করা হয়।

মামলায় অভিযোগ করা হয়, আসামিরা পরস্পর যোগসাজসে স্বেচ্ছাসেবক লীগ নেতা মোমিনুল ইসলাম ভাসানীর বিরুদ্ধে চাল চুরির আপত্তিকর স্ট্যাটাস দেয়। এতে বাদীর মানহানি করা হয়েছে এবং লোক সমাজে তাকে হেয় করা হয়েছে।

এ ঘটনায় ভাসানী ওইদিন রাতেই বালিয়াডাঙ্গীর স্থানীয় সাংবাদিকদের নিয়ে একটি সংবাদ সম্মেলন করে স্ট্যাটাসগুলোকে অসত্য ও মানহানিকর বলে দাবি করে তার প্রতিবাদ জানায়।

এ ঘটনায় বালিয়াডাঙ্গী স্বেচ্ছাসেবক লীগ নেতা মোমিনুল ইসলাম ভাসানী বাদী হয়ে চট্রগ্রামে অবস্থানরত সাংবাদিক শাওন আমিন, বিডি নিউজের হ্যালোর প্রতিনিধি রহিম শুভ এবং জাগোনিউজ২৪ ডটকমের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দীন সরকার ও বিডিনিউজ২৪ডটকমের সম্পাদক ইনচার্জ তৌফিক ইমরোজ খালেদীর বিরুদ্ধে বালিয়াডাঙ্গী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। মামলাটি ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৯ ও ৩১ ধারায় রুজু করা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা রামবাবু রায় জানান, মামলাটি তদন্তাধীন রয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ঢাকাটাইমস/১৯এপ্রিল/এলএ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :