ফরিদপুরে করোনা সচেতনতায় পুলিশের হাতে শিল্পীর তুলি

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২০, ২২:০৮

সারাবিশ্ব কাঁপিয়ে দেশেও এখন চলছে করোনা সংক্রমণের মারাত্মক ঝুঁকি। আর এই সংক্রমণ প্রতিরোধে এখন সবচেয়ে কার্যকরী হচ্ছে ঘরে থাকা। এ লক্ষ্যে ফরিদপুরে শুরু থেকেই নানাবিধ কাজ করছে ফরিদপুরের পুলিশ।

এবার মানুষ যাতে নিদারুণ প্রয়োজন ছাড়া ঘর হতে বের না হয়ে করোনা সংক্রমণের ঝুঁকি না বাড়ায় সেজন্য ব্যতিক্রমী উদ্যোগ হাতে নিয়েছে ফরিদপুরের পুলিশ বিভাগ।

রবিবার সন্ধ্যা হতে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কের তারা করোনা সম্বলিত আল্পনা এঁকে জনগণকে সচেতন করার উদ্যোগ নিয়েছে।

ফরিদপুরের পুলিশ সুপার আলিমুজ্জামান বলেন, মানুষের মাঝে করোনাভাইরাসের ব্যাপারে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আমাদের এই ব্যতিক্রমী আয়োজন যাতে মানুষের মনে দাগ কাটে। করোনা আক্রান্ত হলে শুধু একজন মাত্র আক্রান্ত হবেন না, বরং তার সাথে তার পরিবারও বাদ যাবে না ঝুঁকি থেকে। এজন্য সকলেরই উচিত এই সময়ে ঘরেই থাকা।

তিনি বলেন, সরকার সকলকে ঘরে থাকার নির্দেশ দিয়েছে। আমরা সরকারের বাইরে না। যাতে মানুষ সরকারের নির্দেশনা মেনে ঘরে থাকতে উদ্বুদ্ধ হয়, সেজন্য আমরা গুরুত্বপূর্ণ সড়কে এভাবে করোনাভাইরাস সম্বলিত আল্পনা এঁকে জনগণকে সচেতন করছি।

ফরিদপুরের পুলিশ বিভাগের সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল ইসলাম নিজেই তুলি হাতে বিভিন্ন স্থানে আঁকছেন এই আল্পনা। রবিবার রাতে তাকে দেখা গেল শহরের জনতা ব্যাংকের মোড়ে আল্পনা আঁকতে।

ফরিদপুরের কোতয়ালি থানার ওসি মোরশেদ আলম বলেন, শহরের থানার মোড়, জনতা ব্যাংকের মোড়, ভাঙ্গা রাস্তার মোড় ও পুলিশ সুপারের কার্যালয়ে প্রথম দিনে এ আল্পনা আঁকা হয়েছে। আরো বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে এভাবে আল্পনা আঁকা হবে। করোনা সংক্রমণ রোধে ফরিদপুরের পুলিশের এই ব্যতিক্রমী উদ্যোগ জনগণকে ঘরে থাকতে উদ্বুদ্ধ করবে বলে মনে করেন তিনি।

প্রসঙ্গত, দেশে করোনা সংক্রমণের ঝুঁকির শুরু থেকেই ফরিদপুরে পুলিশ বিভাগের উদ্যোগে সাধারণ জনগণকে সচেতন করতে গত মাসাধিককাল যাবত মাঠ পর্যায়ে চলছে প্রচার প্রচারণা। জনসচেতনতার লক্ষ্যে তারা প্রচারপত্র বিলি ছাড়াও মাস্ক, সাবান ও হ্যান্ড স্যানিটাইজার বিলি করছে। খাদ্য সংকটে থাকা অনেক অসহায় পরিবারের খবর জানতে পেরে পুলিশ সদ্যস্যরা নিজ হাতে তাদের বাড়িতে পৌঁছে দিয়েছেন খাবার।

(ঢাকাটাইমস/১৯এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :