রূপগঞ্জে নির্বাহী হাকিম করোনায় আক্রান্ত

প্রকাশ | ১৯ এপ্রিল ২০২০, ২২:১০

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম। ওই নির্বাহী হাকিমের করোনায় আক্রান্ত হওয়ায় উপজেলা চেয়ারম্যান শাহজাহান ভুইয়া, ইউএনও মমতাজ বেগম, সহকারী কমিশনার (ভূমি) আফিফা খান, উপজেলার কর্মচারী ও তার পরিবারের সদস্যরা হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

রবিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগম এ তথ্য নিশ্চিত করেন।

উপজেলা পরিষদ সূত্রে জানা যায়, জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী আক্রান্তকে রূপগঞ্জ ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম হিসেবে কাজ করতে পাঠানো হয়। যোগদানের পর থেকে তিনি উপজেলা চেয়ারম্যান, ইউএনও, সহকারী কমিশনার (ভূমি), উপজেলার কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে সমন্বয় করে মাঠে করে যাচ্ছিলেন। গত এক সপ্তাহ আগে জ্বর, ঠান্ডা ও কাশিতে ভোগছিলেন। পরে তার নমুনা পরীক্ষা করা হলেও ফলাফল পজিটিভ আসে। করোনা আক্রান্ত ওই নির্বাহী হাকিম উপজেলা পরিষদের ডাকবাংলোতে  কোয়ারেন্টাইনে রয়েছেন। উপজেলার কর্মকর্তা-কর্মচারীরা পরিবারসহ হোমকোয়ারেন্টাইনে থাকলেও মোবাইল ফোনের মাধ্যমে উপজেলার যাবতীয় কার্যক্রম সম্পন্ন করবে। এছাড়া উপজেলার কর্মচারীদের তিনটি গ্রুপে ভাগ হয়ে বাড়িতে থেকেই কার্যক্রম পরিচালনা করতে বলা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মমতাজ বেগম বলেন, মানুষকে বুঝিয়েও ঘরে রাখা যাচ্ছে না। এখনো হাট-বাজারগুলোতে ভিড় লেগেই আছে। মানুষ লকডাউন না মেনে এখনো বাইরে ঘোরাফেরা করছে।

(ঢাকাটাইমস/১৯এপ্রিল/এলএ)