ঠাকুরগাঁও ৫২ জনকে ৮০ হাজার টাকা জরিমানা

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ এপ্রিল ২০২০, ০০:২৮

করোনা পরিস্থিতিতে গণবিজ্ঞপ্তি লঙ্ঘন করে অবাধে যাতায়াত করায় এবং বহিরাগতদের অবস্থানে সুযোগ দেয়াসহ বিভিন্ন অপরাধে ঠাকুরগাঁও জেলার চার উপজেলায় ৫২টি মামলায় ৭৯ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে।

ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার খায়রুল আলম সুমন, পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম ও রানীশংকৈল উপজেলায় দায়িত্বরত সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহাগ শাহা, সহ-সহকারী কমিশনার (ভূমি) বহ্নি শিখা আশা শনিবার জেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে পৃথক পৃথক ঘটনায় উপরোক্ত দণ্ডাদেশ দেন।

রবিবার সকাল থেকে রাত ৮টা পর্যন্ত জেলার বিভিন্ন হাট-বাজার, দোকান-পাটে ও আড়ত ও ফিলিং স্টেশনে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

সদর উপজেলার পৌরসভার কালীবাড়ি এলাকা ও গড়েয়া রোডে সন্ধ্যার পর গাড়ি বের করায় একজনকে ৪ হাজার টাকা, ২৯ মাইল এলাকায় জাফর ফিলিং স্টেশন ও আলহাজ মনসুর আলী ফিলিং স্টেশনে বাইরে থেকে কাচামাল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য নিয়ে আসা বিভিন্ন ট্রাকের চালক ও হেলপারদের অবস্থান করার সুযোগ দেওয়ায় উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন ২টি পেট্রোল ফিলিং স্টেশনের মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও জীবাণুনাশক ছড়ানোর স্প্রে হেড দ্বিগুণ দামে বিক্রি করায় শহরের শান্তিনগর নিবাসী শফি কামাল (৩৪) কে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

সরকারি নির্দেশ অমান্য করে দোকান ও ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখাসহ বিভিন্ন কারণে দ-বিধি ১৮৬০ ও সংক্রমক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ অনুযায়ী বিভিন্ন ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানকে ৫২টি মামলায় ৭৯,৭০০ টাকা অর্থদণ্ড করা হয়। এর মধ্যে- সদর উপজেলায় ২৪, বালিয়াডাঙ্গীতে ৬, রাণীশংকৈলে ২১ ও পীরগঞ্জে ১টি।

উল্লেখ্য, করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে জেলাবাসীকে বাঁচাতে জেলা প্রশাসন গত ১১ এপ্রিল ঠাকুরগাঁও জেলাকে লকডাউন ঘোষণা করে।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :