৩০ হাজার পরিবারে ত্রাণ পৌঁছে দিলেন উপমন্ত্রী শামীম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ এপ্রিল ২০২০, ১৬:০৬

করোনারভাইরাসের এই দুর্যোগকালীন সময়ে চার ধাপে শরীয়তপুর-২ আসনের নড়িয়া ও সখিপুরের ৩০ হাজার পরিবারের মাঝে ত্রাণ পৌঁছে দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য ও পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম।

বাংলাদেশ আওয়ামী লীগ ও বেগম আশ্রাফুন্নেসা ফাউন্ডেশন এর যৌথ উদ্যোগে প্রধানমন্ত্রীর নির্দেশে এসব পরিবারের মাঝে ত্রাণ দেয়া হয়।

গত ২৯ শে মার্চ থেকে এ কার্যক্রম শুরু করা হয়। সম্পূর্ণ ব্যক্তিগত অর্থায়নে এসব সহায়তা দেয়া হচ্ছে। পর্যায়ক্রমে ২৪টি ইউনিয়ন ২ টি থানায় এবং একটি উপজেলায় এই খাদ্য সামগ্রী প্রদান করা হবে।

পদ্মা নদীর কোল ঘেঁষেই অবস্থান নড়িয়া ও সখিপুর উপজেলার। অত্যন্ত ঘনবসতিপূর্ণ ও নিম্ন আয়ের মানুষের বসবাস এই এলাকায়।

শামীম বলেন, আমি চেষ্টা করছি এই দুর্যোগে প্রধানমন্ত্রীর নির্দেশে জনগণের পাশে থাকার। প্রতি সপ্তাহে আমি এলাকায় আসি এবং তাদের অসুবিধাগুলো স্বচক্ষে দেখে তা সমাধান করার চেষ্টা করি। যদি আল্লাহ আমাকে হায়াত দান করেন আর আমি বেঁচে থাকি তাহলে আমার নির্বাচনী এলাকার একজন মানুষ ও অনাহারে অর্ধাহারে থাকবে না।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে ইতিমধ্যেই ৩০ হাজার পরিবারের কাছে আওয়ামী লীগ,যুবলীগ ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ এবং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানরা একাজে সহযোগিতা করছেন। পুলিশ বাহিনী সদস্যরা সহযোগিতায় এ খাদ্য সামগ্রী বাড়ি বাড়ি উপহার স্বরূপ পৌঁছ দেয়ার ব্যবস্থা করা হয়েছে। এটা অব্যাহত থাকবে।

জানা গেছে, ইতিমধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের জন্য ব্যক্তিগত উদ্যোগে সুরক্ষা পোষাক প্রদান করা হয়েছে এবং ব্রিগেড নামক একটি ভ্রাম্যমাণ মেডিকেল সেবা চালু করা হয়েছে। চিকিৎসকরা গত ৬ ই এপ্রিল থেকে অসুস্থ রোগীদের বাড়ি বাড়ি গিয়ে সেবা দিচ্ছেন এবং বিনামূল্যে ওষুধ সরবরাহ করছেন।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/বিইউ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :