চাঁদপুরে ত্রাণের জন্য হাহাকার

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ এপ্রিল ২০২০, ২০:০৬

চাঁদপুর সদর উপজেলার ১২ নম্বর চান্দ্রা ইউনিয়নের এলাকাবাসী সরকারি ত্রাণ না পাওয়ায় ত্রাণের দাবিতে অসহায় গ্রামের লোকজন ক্ষোভে ফেটে পড়েছেন। তারা এ নিয়ে বিক্ষোভ করেছেন।

সোমবার বিকালে চান্দ্রা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড মদনা গ্রামের হরিপুর বাজার এলাকায় ত্রাণের দাবিতে এই বিক্ষোভ হয়। মানুষের মধ্যে হাহাকার দেখা যায়।

মহামারী করোনাভাইরাস মোকাবেলায় চাঁদপুরকে লকডাউন ঘোষণা করার পর অসহায় হতদরিদ্র লোকজন সরকারের পক্ষ থেকে কোনো ত্রাণ না পেয়ে খুব কষ্টে অনাহারে অর্ধাহারে দিন কাটাচ্ছে বলে বিক্ষোভকারীরা জানান।

চাঁদপুর সদর উপজেলার বেশ কিছু ইউনিয়নে সরকারি ত্রাণের চাল অসহায়দের মাঝে বিতরণ করা হলেও চান্দ্রা ইউনিয়নে এখনো সরকারি ত্রাণের চাল না পাওয়ায় হতদরিদ্ররা বিক্ষোভে ফেটে পড়েন। এ সময় তারা অভিযোগ করে বলেন, চান্দ্রা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডবাসী এখনো কোনো ধরনের ত্রাণসামগ্রী পায় নাই ,চেয়ারম্যান-মেম্বার এলাকায় এসে কোনো খোঁজ-খবর পর্যন্ত নিচ্ছেন না। ত্রাণ দেয়ার আশা দেখিয়ে ভোটার আইডি কার্ড নেয়া হলেও গত ১০দিনেও সরকারি ত্রাণসামগ্রী এখনো কেউ পায়নি। তারা সবাই সরকারি সেবা থেকে বঞ্চিত বলে জানান।

ইউনিয়নের কিছু বিত্তবান লোক তাদের নিজের অর্থায়নে কিছু সামগ্রী বিতরণ করলেও সরকারি ত্রাণ সামগ্রী না পাওয়ায় জনগণের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

এই ইউনিয়নের আওয়ামী লীগ নেতা মুকুল চৌধুরী জানান,চাঁদপুর সদর উপজেলার সীমান্তবর্তী এলাকা চান্দ্রা ইউনিয়নের হরিপুর বাজার ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা কোনো ধরনের সরকারি ত্রাণ সামগ্রী এখনও পর্যন্ত পায়নি। এলাকার অসহায় মানুষ কষ্টে আছেন। তাদের পাশে যদি সরকারি ত্রাণ সামগ্রী দেয়া হয় তাহলে তারা খুবই উপকৃত হবে। তাই সংশ্লিষ্ট প্রশাসনের জরুরি হস্তক্ষেপ একান্ত প্রয়োজন।

এ ব্যাপারে চান্দ্রা ইউনিয়নের চেয়ারম্যান খান জাহান আলী পাটওয়ারী জানান, সরকারিভাবে এখনো কোনো ত্রাণ সামগ্রী পাওয়া যায়নি। তবে ৩২ শত নামের তালিকা করা হয়েছে। ত্রাণসামগ্রী বরাদ্দ হলে পর্যায়ক্রমে তাদেরকে ত্রাণ পৌঁছে দেয়া হবে।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :